• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউজিসির নীতিমালা বাতিলের দাবিতে চুয়েটে মানববন্ধন

  চুয়েট প্রতিনিধি

০৪ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১৮
মানববন্ধন
চুয়েটে শিক্ষক সমিতির মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ও পদোন্নতিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রস্তাবিত অভিন্ন নীতিমালা বাতিল এবং অনুপার্জিত ইনক্রিমেন্ট পুনর্বহালের দাবিতে মানববন্ধন করেছে চুয়েট শিক্ষক সমিতি।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে চুয়েট শিক্ষক সমিতির সাবেক নেতৃবৃন্দ, বর্তমান নেতৃবৃন্দসহ সকল সাধারণ শিক্ষকমণ্ডলী স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। এ সময় শিক্ষকদের দাবির সঙ্গে একাত্মতা পোষণ করে চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমও মানববন্ধনে অংশগ্রহণ করেন।

সামনে কোনো বড় কর্মসূচি পালন করবেন কি না সে ব্যাপারে চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জি এম সাদিকুল ইসলাম জানান, ‘এই মুহূর্তে সামনে কোনো কর্মসূচির ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়নি। যদি কর্মসূচির প্রয়োজন পড়ে তবে বাংলাদেশের ৫টা প্রকৌশল বিশ্ববিদ্যালয় সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিব।’

মানববন্ধনে অবিলম্বে ইউজিসি কর্তৃক প্রস্তাবিত অভিন্ন নীতিমালা বাতিল এবং দেশের প্রকৌশল শিক্ষার শিক্ষকবৃন্দের মেধার পুরস্কার ও উচ্চশিক্ষায় প্রণোদনামূলক অগ্রিম বেতনবৃদ্ধি (ইনক্রিমেন্ট) পুনর্বহাল রাখার দাবি জানানো হয়। এছাড়া বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক প্রস্তাবিত নীতিমালা প্রণয়ন প্রক্রিয়া বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসনের সম্পূর্ণ পরিপন্থি বলে মনে করেন শিক্ষকরা।

উল্লেখ্য, সারা দেশের প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষক সমিতি একযোগে একই সময়ে উক্ত মানববন্ধন কর্মসূচি পালন করেন।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড