• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিতে মাদকবিরোধী র‍্যালি

  শাবিপ্রবি প্রতিনিধি

০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০২
র‍্যালি
মাদকবিরোধী র‍্যালি (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মাদকবিরোধী র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০টা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের নেতৃত্বে এ র‍্যালি বের হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

এ সময় র‍্যালিতে ‘মাদকমুক্ত শাবিপ্রবি গড়বোই আমরা’, ‘নেশামুক্ত সমাজ চাই’, ‘জীবন বিনাশী ইয়াবা সেবনকে না বলুন’, ‘সর্বদা মাদককে না বলুন’, ‘চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে’ ইত্যাদি সম্বলিত প্ল্যাকার্ড বহন করে শাবি শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

পরে এক সংক্ষিপ্ত সমাবেশে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, দেশে মাদকের ছড়াছড়ি। যেখানে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে প্রশাসন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশকে মাদকমুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপাচার্য আরও বলেন, সাম্প্রতিক শাবিতে মাদকসেবন বেড়ে গেছে। কয়েকজনকে আটকও করা হয়েছে। শাবিকে মাদকমুক্ত করা হবে। এখানে কোনো ধরনের মাদক থাকবে। শাবি প্রশাসন মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। এছাড়া মাদকের বিরুদ্ধে সকলকে সোচ্চার ও সচেতনতা বৃদ্ধির আহ্বান জানান উপাচার্য।

সমাবেশে শাহপরাণ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিজানুর রহমান খানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ।

র‍্যালি ও সমাবেশে উপস্থিত ছিলেন- সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম, অধ্যাপক ড. কবির হোসেন,  সৈয়দ মুজতবা আলী হলের প্রাধ্যক্ষ ড. আসিফ ইকবালসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানরা, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড