• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবির শিক্ষকদের ওপর হামলায় শিক্ষক সমিতির প্রতিবাদ

  নোবিপ্রবি প্রতিনিধি

০২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৩
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালীন বিশ্ববিদ্যালয়ের আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ও অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদসহ শিক্ষকদের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নোবিপ্রবি শিক্ষক সমিতি।

সোমবার (২ সেপ্টেম্বর) শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মহসিন এবং সাধারণ সম্পাদক নাসির উদ্দিন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়। সেই সঙ্গে আগামী ৫ কার্যদিবসের মধ্যে দোষীদের শাস্তি নিশ্চিত না করলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাওয়ার ঘোষণা দেয় শিক্ষক নেতৃবৃন্দ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত ১ সেপ্টেম্বর রাত ৯টায় মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ও আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ কতিপয় উশৃংখল ও বিপথগামী ছাত্রের আক্রমণের শিকার হয়ে গুরুতর আহত হন। ছাত্রদের এই গর্হিত আচরণে আমরা নোবিপ্রবি শিক্ষক সমিতি দারুণভাবে ক্ষুব্ধ ও আশাহত। এহেন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করছি এবং আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে দোষী ব্যক্তিদের শাস্তির জোর দাবি জানাচ্ছি। অন্যথায় আগামী ৯ সেপ্টেম্বর হতে নোবিপ্রবি শিক্ষক সমাজ অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যেতে বাধ্য হবে। আমরা আশা করব বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনবে এবং সবার নিরাপত্তা নিশ্চিত করবে।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড