• মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পবিপ্রবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

  পবিপ্রবি প্রতিনিধি

০২ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০৪
পবিপ্রবি
মানববন্ধনে শিক্ষকরা (ছবি : দৈনিক অধিকার)

পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ, পদোন্নতি ও পদোন্নয়নের ক্ষেত্রে অভিন্ন নীতিমালা প্রত্যাহার চেয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) শিক্ষক সমিতি। রবিবার (১ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনের সামনে এ মানববন্ধনের আয়োজন করেন শিক্ষক নেতারা।

মানববন্ধনের সভাপতিত্বে ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবুল কাশেম চৌধুরী। এতে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. শাহিন হোসেন, সাবেক সভাপতি অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক জেহাদ পারভেজ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক বদিউজ্জামান, সিএসই অনুষদের ডিন অধ্যাপক ড. এস. এম. তাওহিদুল ইসলামসহ অনেকে বক্তব্য রাখেন।

বক্তারা জানান, শিক্ষক নেতারা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল, জ্যেষ্ঠাতার ভিত্তিতে শিক্ষকদের দ্বিতীয় গ্রেড থেকে প্রথম গ্রেডে উন্নতির ক্ষেত্রে চলমান ২৫ শতাংশ থেকে ৫০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করতে হবে এবং শিক্ষকদের গবেষণা ভাতা বৃদ্ধি করতে হবে।

মানববন্ধনে শিক্ষক নেতারা শিক্ষকদের দাবি না মানলে ভবিষ্যতে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন। এতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষক।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড