• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগস্টের শেষ সূর্যাস্তে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে চবিসাসের শ্রদ্ধা

  চবি প্রতিনিধি

০১ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪৬
চবি
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা (ছবি : অধিকার অধিকার)

শোকাবহ আগস্টের শেষ সূর্যাস্তে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)। এছাড়া এ উপলক্ষে প্রদীপ প্রজ্বলন কর্মসূচিরও আয়োজন করে তারা। শনিবার (৩১ আগস্ট) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে এ কর্মসূচির আয়োজন করে চবিসাসের নেতারা।

সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্বে ছিলেন সমিতির সভাপতি আব্দুল্লাহ আল ফয়সাল। এতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় তিনি জানান, বঙ্গবন্ধুর হত্যাকারীদের স্বাধীনতাবিরোধী বলা ঠিক নয়। কারণ এতে হত্যার আসল পরিকল্পনাকারীরা পার পেয়ে যাচ্ছে।

ছবি

প্রদীপ প্রজ্বলন কর্মসূচি (ছবি : দৈনিক অধিকার)

তিনি আরও জানান, মোশতাকের মতো যদি একশ মোশতাকও চাইত তবে বঙ্গবন্ধুকে হত্যা করতে পারত না যদি না সামরিক বাহিনীর সহযোগিতা না পেত। আর সামরিক বাহিনীর মধ্যম কিংবা নিম্ন শ্রেণির কোনো সহযোগিতায়ও এটি সম্ভব ছিল না যদি না উর্ধ্বতন কারো সহযোগিতা না থাকত। এ সময় তিনি বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত দেশি-বিদেশি সকলকে বিচারের আওতায় আনতে একটি কমিশন গঠন করার আশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী, সহকারী প্রক্টর মরিয়ম ইসলাম লিজা, এসএম মুর্শিদুল আলম, সমিতির সাবেক সভাপতি সৈয়দ বায়জিদ ইমন এবং কর্মচারী সমিতির সভাপতি আনোয়ার হোসেন।

এ সয়য় সমিতির সহসভাপতি মিরাজ বাপ্পী, যুগ্মসাধারণ সম্পাদক আবদুল্লাহ এইচ রাকীব, প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক নাজমুস সায়াদাত, অর্থসম্পাদক মুনাওয়ার রিয়াজ মুন্না এবং সমিতির সদস্যরাসহ বিভিন্ন প্রগতিশীল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড