• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবি বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে শোক দিবসের আলোচনা সভা

  চবি প্রতিনিধি

২৬ আগস্ট ২০১৯, ২১:০২
আলোচনা সভা
বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে আলোচনা সভা (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) সকাল সাড়ে ১১টায় বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে এবং বঙ্গবন্ধু পরিষদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মশিবুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম ১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। প্রধান আলোচক ছিলেন দৈনিক আমাদের সময়ের উপদেষ্টা সম্পাদক আবুল মোমেন।

প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বঙ্গবন্ধুর সঙ্গে তাঁর মধুর সম্পর্কের স্মৃতিচারণ করে বলেন, ‘বঙ্গবন্ধু আমাকে খুব বেশি ভালোবাসতেন। বঙ্গবন্ধুকে নিয়ে ষড়যন্ত্র হয়েছে, বর্তমানে প্রধানমন্ত্রীকে নিয়েও ষড়যন্ত্র চলছে। আমরা এক হয়ে কাজ করলে ২০৩০ সালের মধ্যে উন্নত বাংলাদেশ দেখতে পাবো।’

আবুল মোমেন বলেন, ‘বঙ্গবন্ধুর মাঝে ছোটবেলা থেকে সমাজের জন্য কিছু করার এবং সামাজিক কাজে নেতৃত্ব দেওয়ার গুণাবলি বিদ্যমান ছিলো। বাংলাদেশের মানুষ সব সময় দেখেছে যাদের কাছে কিছু পাওয়ার প্রত্যাশা করেছে বা কাছে গিয়েছে কিন্তু শেষ পর্যন্ত অনেকের কাছ থেকেই কোনো সমাধান আসেনি। কিন্তু একমাত্র বঙ্গবন্ধু ছিলেন ব্যতিক্রম। ফলে তিনি ধাপে ধাপে স্বাধীনতার জন্য জনতা নিয়ে ঝাঁপিয়ে পড়ে দেশকে উদ্ধার করেছিলেন। তিনি তাঁর চেয়ে অনেক জ্যেষ্ঠ নেতাদের ছাপিয়ে মানুষের কাছে এসেছেন। এই বঙ্গবন্ধু কিন্তু একদিনে তৈরি হননি। আমি মনে করি, বঙ্গবন্ধুর মত আর কোনো জননেতা জনমনে এতো গভীরভাবে অমরত্ব লাভ করতে পারেন নি।’

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু পরিষদ চবির সভাপতি অধ্যাপক ড. রাশেদ উন নবী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. সেকান্দার চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এ এফ এম আওরঙ্গজেব, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ, সাবেক রেজিস্ট্রার অধ্যাপক ড. কামরুল হুদা, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুস গণি।

আরও বক্তব্য রাখেন- সাবেক ছাত্রলীগ নেতা সুমন মামুন, রাশেদ চৌধুরী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক সুলতানা সুকন্যা বাশার ও পালি বিভাগের অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষু প্রমুখ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড