• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাদিয়াকে সহায়তা করতে তিতুমীরের শিক্ষার্থীদের সমন্বিত উদ্যোগ

  জিটিসি প্রতিনিধি

২৬ আগস্ট ২০১৯, ০৯:০৬
তিতুমীর কলেজ
সম্মিলিত সভা (ছবি : দৈনিক অধিকার)

রাজধানীর সরকারি তিতুমীর কলেজের ২০১৪-১৫ সেশনের রসায়ন বিভাগের নিয়মিত শিক্ষার্থী সাদিয়া মরণব্যাধি ওভারি ও কোলন ক্যানসারে আক্রান্ত হয়েছেন। এ শিক্ষার্থীর চিকিৎসা খরচে পরিবারকে সহায়তা করতে সমন্বিত উদ্যোগে নিয়েছে কলেজটির সকল সাধারণ শিক্ষার্থী এবং সংগঠনগুলো।

বর্তমানে সাদিয়া রাজধানীর মিরপুরের আলোক হাসপাতালে ভর্তি। প্রাথমিক পর্যায়ের তিনটি কেমোথেরাপি দিতে প্রয়োজন হবে ১৮ লক্ষ টাকা।

রবিবার (২৫ আগস্ট) দুপুরে তিতুমীর কলেজ বাঁধন ইউনিট অফিসে তিতুমীর কলেজের সকল সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সম্মিলিত সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- তিতুমীর কলেজ ছাত্রলীগ, সাংবাদিক সমিতি, বাঁধন, বিএনসিসি, রোভার স্কাউট, বিতর্ক ক্লাব, শুদ্ধশ্বর কবিতা মঞ্চ, আদিবাসী ছাত্র সংগঠন ও বন্ধুমঞ্চের প্রতিনিধিরা।

সভায় তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাব্বির আহমেদের সভাপতিত্বে সকল সংগঠনের প্রতিনিধিরা তাদের মতামত ব্যক্ত করেন।

সবাইকে মানবিক কাজে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া বলেন, আমাদের বোন সাদিয়াকে আমাদের মাঝে ফিরিয়ে আনতে কলেজ ছাত্রলীগের সব কর্মী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আমরা সাদিয়ার ক্যানসারের ভ্যাকসিন বিদেশ থেকে আনার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের আশ্বাস দিয়েছেন এ বিষয়ে তারা সর্বাত্মক সহযোগিতা করবেন। দরকার হলে আমরা প্রধানমন্ত্রীর তহবিল থেকে সাহায্যের জন্য তিতুমীর কলেজ ছাত্রলীগ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল বলেন, সাদিয়ার বিষয়ে আমরা কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গেও যোগাযোগ করার চেষ্টা করব। কলেজে সবাইকে নিয়ে একই ব্যানারে অর্থ সংগ্রহ করব।

পরে সংগঠনগুলোর প্রতিনিধিদল সাদিয়ার বাবা মঈন উদ্দিন হেলালীকে নিয়ে কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আশরাফ হোসেনের সঙ্গে দেখা করেন। অধ্যক্ষও কলেজ প্রশাসনের পক্ষ থেকে এ বিষয়ে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

উল্লেখ্য, সাদিয়া সুলতানা সেচ্ছাসেবী সংগঠন বাঁধনের সঙ্গে দীর্ঘদিন যাবত কাজ করছে। সে বাঁধন তিতুমীর কলেজ বর্তমান কমিটির কোষাধ্যক্ষ।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড