• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি বশেফমুবিপ্রবির শ্রদ্ধা

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

২২ আগস্ট ২০১৯, ১২:৩২
বশেফমুবিপ্রবি
২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করছে বশেফমুবিপ্রবি (ছবি : সংগৃহীত)

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি)।

বুধবার (২১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন সহকারী অধ্যাপক ড. এএইচএম মাহবুবুর রহমান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. মাহমুদুল আলম, গণিত বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ শাহজালাল, ব্যবস্থাপনা বিভাগের সিনিয়র শিক্ষক এসএম ইউসুফ আলীসহ চার বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ছবি

প্রক্টরিয়াল বডির মতবিনিময় সভা (ছবি : সংগৃহীত)

এরপর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যদের সঙ্গে শিক্ষার্থীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক ড. এএইচএম মাহবুবুর রহমান, সহকারী অধ্যাপক ড. মাহমুদুল আলম, সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ শাহজালাল। মতবিনিময় সভায় ১ম বর্ষ স্নাতক শিক্ষার্থীদের উদ্দেশে সহকারী প্রক্টররা বিভিন্ন দিক নির্দেশনামূলক ও শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যার কথা বলেন।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের সামনে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী জনসভা চলাকালে ইতিহাসের জঘন্যতম এ হামলা চালানো হয়। বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা সেইদিন অল্পের জন্য এই ভয়াবহ হামলা থেকে বেঁচে গেলেও ২৪ জন নিহত হন। এছাড়াও এই হামলায় ৪শ জন আহত হন।

এ দিন বিকালে সমাবেশে একটি ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চে যখন শেখ হাসিনা বক্তৃতা দিচ্ছিলেন তখন আকস্মিক এই হামলা চালানো হয়। এতে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী ও আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানও আহত হন এবং পরে ২৪ আগস্ট তিনি মৃত্যুবরণ করেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড