• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে এডিস মশা নির্মূল কর্মসূচির উদ্বোধন

  ইবি প্রতিনিধি

২০ আগস্ট ২০১৯, ১৫:৪৫
পরিষ্কার-পরিচ্ছন্নতা
এডিস মশা নির্মূল কর্মসূচির উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সপ্তাহব্যাপী পরিষ্কার-পরিচ্ছন্নতা ও এডিস মশা নির্মূল কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে দেশরত্ন শেখ হাসিনা হলের সামনে এস্টেট অফিসের আয়োজনে এ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন উর রশিদ আসকারী।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস. এম. আব্দুল লতিফের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা।

এছাড়াও উপস্থিত ছিলেন- শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দীন ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেন ভূইয়া, শাপলা ফোরামের সভাপতি রেজওয়ানুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান। ভারপ্রাপ্ত প্রক্টর আনিছুর রহমান, ছাত্রউপদেষ্টা ড. পরেশ চন্দ্র বর্ম্মন। শাখা ছাত্রলীগের সভাপতি এস. এম রবিউল ইসলাম পলাশসহ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের কর্মীরা।

উপাচার্য বলেন, ১৭ কোটি জনতার নেতৃত্বদানকারী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও আমাদের নিজেদের স্বাস্থ্য এবং অস্তিত্ব রক্ষার্থে আমাদের এ কর্মসূচি সপ্তাহ, মাস নয় বছরব্যাপী চালু থাকবে।

এ সময় তিনি ছাত্রলীগের মাধ্যমে ইবির ১৭ হাজার শিক্ষার্থীকে ‘ক্লিন ক্যাম্পাস মুভমেন্ট’ এ সংযুক্ত হবার জন্য অনুরোধ করেন। তিনি বলেন, এ ১৭ হাজার শিক্ষার্থী যদি একটি করে কাগজের টুকরাটি ডাস্টবিনে ফেলেন, তাহলে পরিচ্ছন্নতা খাতে এক পয়সাও ব্যয় করতে হবে না। আমরা যদি একটি করে বাহ্যিক আবর্জনা ডাস্টবিনে ফেলি আর মনের একটি আবর্জনা দূর করি তবে আমরা জাতির পিতার আদর্শ নিয়ে সোনার মানুষ হিসেবে গড়ে উঠতে পারব।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড