• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেন্ডারবাজি না করার ঘোষণা ইবি ছাত্রলীগের

  ক্যাম্পাস ডেস্ক

২০ আগস্ট ২০১৯, ১২:০৯
ইবি
ছাত্রলীগের টেন্ডারবাজি না করার ঘোষণা (ছবি : সংগৃহীত)

পবিত্র ঈদুল আজহার ছুটির আগে টেন্ডার নিয়ে গ্রুপিং হওয়ার পর এবার বিশ্ববিদ্যালয় খোলার পর পরই আর কোনো ধরনের টেন্ডারবাজি করবে না বলে ঘোষণা দিল ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নেতারা। সোমবার (১৯ আগস্ট) বেলা সাড়ে ১১টায় উপাচার্যের কার্যালয়ে প্রশাসনের কর্তাব্যক্তিদের সামনে এ ঘোষণা দেয় তারা।

এছাড়া, ছাত্রলীগ নেতারা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে প্রশাসনের সহায়তা ও আবাসিক হলগুলো অছাত্রমুক্ত করে নিয়মিত ছাত্রদের আবাসনের ব্যবস্থার দাবি জানায়।

উপাচার্যের কার্যালয়ে এ সময় উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম আব্দুল লতিফ, শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুবর রহমান।

এ ব্যাপারে ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব জানান, টেন্ডারের সঙ্গে ইবি ছাত্রলীগের কোনো ধরনের সম্পর্ক নেই। ছাত্রলীগ কোনো ধরনের টেন্ডার বা অনৈতিক কাজ করবে না। বিশ্ববিদ্যালয়ের মেগা প্রকল্পের কাজে কেউ ঝামেলা করার চেষ্টা করলে আমরা শক্ত হাতে প্রতিহত করব। এছাড়া তিনি ক্যাম্পাসকে শতভাগ বহিরাগতমুক্ত রাখতে প্রশাসনের সহায়তা চান।

ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ জানান, ছাত্রলীগের ব্যানারে কেউ কোনো ধরনের টেন্ডারবাজি বা অনৈতিক কাজে জড়িত হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা গ্রহণ করলে আমরা আপত্তি করব না। হল থেকে অছাত্রদের বের করে দিয়ে বৈধ ছাত্রদের থাকার ব্যবস্থা করতেও প্রশাসনের সহায়তা চান তিনি।

এ ব্যাপারে উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী সাংবাদিকদের জানান, যে জিনিসগুলো আমাদের প্রতিনিয়ত বিভ্রান্ত করে, বিব্রত করে তা বর্তমান ছাত্রলীগের নেতারা বুঝতে পারে। ছাত্রলীগ টেন্ডারে মাথা ঘামাবে না, নাক গলাবে না এটা অত্যন্ত সুন্দর কথা। এটা মেঘ না চাইতেই বৃষ্টির মতো। এত বড় মেগা প্রকল্প বাস্তবায়নে এই কথা আমাদের সাহস জুগিয়েছে। অছাত্রদের হল ছাড়া করতে প্রভোস্টদের সঙ্গে আমরা মিটিং করেছি। তারা কোনো প্রভাবে এবং কী কারণে এখনো হলে আছে তা চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা নেওয়ার কথা বলেছি।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড