• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদকের’ জন্য মনোনীত কুবির ৫ শিক্ষার্থী

  কুবি প্রতিনিধি

০৭ আগস্ট ২০১৯, ১৫:১৪
কুবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পাঁচ মেধাবী শিক্ষার্থীকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’ এর মনোনীত করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।

তিনি বলেন, অনুষদীয় কমিটি সর্বোচ্চ ফলের ভিত্তিতে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য পাঁচ শিক্ষার্থীকে মনোনীত করেছে। ২০১৮ সালে প্রকাশিত ফলের ভিত্তিতে তারা মনোনয়ন পেয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, কলা ও মানবিক অনুষদ থেকে সিজিপিএ ৩.৪৪ পেয়ে বাংলা বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী ঈশিতা ফেরদৌস এবং সামাজিকবিজ্ঞান অনুষদ থেকে সিজিপিএ ৩.৭৯ পেয়ে অর্থনীতি বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী ধীমান বসু মনোনীত হয়েছেন।

বিজ্ঞান অনুষদ থেকে সিজিপিএ ৩.৯৩ পেয়ে মনোনীত হয়েছেন পরিসংখ্যান বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী উম্মুল খায়ের সুমি। প্রকৌশল অনুষদ থেকে সিজিপিএ ৩.৯৬ পেয়ে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী মোহাম্মদ কামরুল হাসান মনোনীত হয়েছেন।

এছাড়া ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে সিজিপিএ ৩.৮৮ পেয়ে অ্যাকাউন্টিং বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী শরীফা আক্তার নিপা প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন।

সর্বমোট বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অনুষদ থেকে একজন করে মোট পাঁচজন শিক্ষার্থীকে স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়েছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড