• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে সারা বছর হল খোলা রাখার দাবি শিক্ষার্থীদের

  রাবি প্রতিনিধি

০৫ আগস্ট ২০১৯, ১৮:২৫
মানববন্ধন
রাবি শিক্ষার্থীদের মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলসমূহ আগামী ৮ আগস্ট (বৃহস্পতিবার) থেকে ২৪ আগস্ট (শনিবার) সকাল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। তবে প্রশাসনের হল বন্ধের প্রতিবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা এবং একইসঙ্গে সারাবছর হল খোলা রাখার দাবিও জানিয়েছেন তারা।

সোমবার (৫ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শিক্ষার্থীরা এ দাবিতে মানববন্ধন করেন। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন অযৌক্তিকভাবে দীর্ঘদিন হল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষার্থীদের জন্য তাদের ভাবনা নেই। দেশের অনেক বিশ্ববিদ্যালয়ে সারা বছর হল খোলা রাখা হয়। তাহলে রাবির হল কেন বন্ধ থাকবে? অনেক শিক্ষার্থী টিউশনি করে পড়ালেখা করেন, অনেকে চাকরির জন্য চেষ্টা করছেন। ১৬/১৭ দিন হল বন্ধ রাখা হচ্ছে তাহলে এ সময়টুকু শিক্ষার্থীরা কী করবে তা প্রশাসন ভাবেনি। প্রশাসন নিজেদের কথা এবং কর্মকর্তা-কর্মচারীদের কথা ভেবে এ সিদ্ধান্ত নিয়েছে।’

আগামীকাল মঙ্গলবার (৬ আগস্ট) দুপুর ১২টার মধ্যে হল খোলা রাখার বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ করা না হলে শিক্ষার্থীরা কঠোর কর্মসূচি দেবে বলেও মানববন্ধনে জানানো হয়। হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মাসুদ রানার সঞ্চালনায় এতে বক্তব্য দেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মাহমুদ সাকি, ফাইন্যান্স বিভাগের শিক্ষার্থী মেহেদি হাসান, দর্শন বিভাগের শিক্ষার্থী সাইদুল শান্ত, পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থী মনিরুল ইসলাম প্রমুখ।

এ দিকে, হল ছুটি কমিয়ে সাত দিন করার দাবি জানিয়ে দুপুরে প্রশাসন বরাবর স্মারকলিপি দিয়েছে ‘শিক্ষাবাণিজ্য বিরোধী’ শিক্ষার্থীরা। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন- রঞ্জু হাসান, রিদম শাহরিয়ার, ফিদেল মনির, সাদিয়া আফরিন প্রমুখ।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড