• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশাল বিশ্ববিদ্যালয়ে নরসিংদী জেলা অ্যাসোসিয়েশনের বৃক্ষরোপণ

  ববি প্রতিনিধি

০২ আগস্ট ২০১৯, ১৩:৩৪
বৃক্ষরোপণ কর্মসূচি
নরসিংদী জেলা অ্যাসোসিয়েশনের বৃক্ষরোপণ (ছবি : সংগৃহীত)

‘ববির বায়ু ববির মাটি, গাছ লাগিয়ে করব খাটি’ স্লোগানে বরিশাল বিশ্ববিদ্যালয়ে নরসিংদী স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসানের নেতৃত্বে এই বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। এ সময় ক্যাম্পাসের সামনে ঝাউ গাছ ও নারকেল গাছ লাগানো হয়।

বৃক্ষরোপণ কালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ড. এ কে এম মাহবুব হাসান বলেন, ‘বরিশাল বিশ্ববিদ্যালয়ে দেশের বিভিন্ন প্রান্তের অনেক শিক্ষার্থীরাই পড়াশোনা করতে আসে। বৈশ্বিক উষ্ণতা মোকাবেলা ও ক্যাম্পাস সবুজায়নের উদ্দেশ্যে সবাই যদি বৃক্ষরোপণ এবং সেগুলো কিছুটা পরিচর্যার চেষ্টা করে তবে তারা বিশ্ববিদ্যালয় ছেড়ে যাবার পরও স্মৃতি হয়ে গাছগুলো এখানে থাকবে।’

এ সময় তিনি ঝাউ গাছ লাগানোর উদ্যোগকে ব্যতিক্রমী ধারণা হিসেবে প্রশংসা করেন।

বৃক্ষরোপণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন- কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ মুহসিন, প্রক্টর ড. সুব্রত কুমার দাস, রসায়ন বিভাগের প্রভাষক ফারজানা আক্তার, অর্থনীতি বিভাগের প্রভাষক মামুন আহমেদ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মনিরা বেগম, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের প্রভাষক পিয়াস আহমেদ, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের প্রভাষক সাহাদত হোসেন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রভাষক তানিয়া আক্তার সহ বরিশাল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নরসিংদী জেলার সকল শিক্ষার্থীবৃন্দ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড