• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০ম বছরে পদার্পণ করলো শাবিপ্রবির স্বপ্নোত্থান

  শাবিপ্রবি প্রতিনিধি

০১ আগস্ট ২০১৯, ০৪:০৬
র‍্যালি
স্বপ্নোত্থানের আনন্দ র‍্যালি (ছবি : দৈনিক অধিকার)

পথ চলার ১০ম বছরে পদার্পণ করলো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’। এ উপলক্ষে দুই দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে সংগঠনটি।

বুধবার (৩১ জুলাই) দুপুরে এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি আনন্দ র‌্যালি বের করে সংগঠনটি। এসময় র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এর আগে সংগঠনটির টি-শার্ট উন্মোচন করা হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন- সংগঠনের উপদেষ্টা ও আধুনিক ভাষা ইনস্টিটিউটের প্রভাষক মো. রিয়াদুল ইসলাম, সংগঠনটির সাবেক সভাপতি সাকিব হোসাইন ও আল ফয়সাল অনিক, সাবেক সাধারণ সম্পাদক মেহেদী কবীর ও রিজওয়ান পলাশ, বর্তমান সভাপতি দীপা চক্রবর্তী, সাধারণ সম্পাদক এস এম নাইমুল হাসানসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা।

আনন্দ র‌্যালি শেষে আধুনিক ভাষা ইনস্টিটিউটের প্রভাষক রিয়াদুল ইসলাম বলেন, ‘স্বপ্নোত্থান স্বেচ্ছাসেবী কাজে ক্যাম্পাসে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি সমাজের উন্নয়নমূলক বিভিন্ন কাজে অংশগ্রহণের ভূয়সী প্রশংসা করেন তিনি।’

সভাপতি দীপা চক্রবর্তী জানান, ‘আয়োজনের অংশ হিসেবে বৃহস্পতিবার ক্যাম্পাসে বৃক্ষরোপণ করা হবে। তিনি বলেন, ‘প্রতিষ্ঠার পর থেকেই স্বপ্নোত্থান সুবিধাবঞ্চিত শিশু এবং দুঃস্থ ও অসহায় মানুষের জন্য কাজ করে আসছে। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামীকাল দুপুর সাড়ে ১২টায় কেক কাটা ও বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, ‘দ্বীপ শিখা হাতে স্বপ্নের পথে’ স্লোগানকে সামনে রেখে ২০১০ সালের ১লা আগস্ট পথচলা শুরু করে সংগঠনটি।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড