• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাকৃবির হল থেকে কর্মচারীদের বের করে দিল শিক্ষার্থীরা

  বাকৃবি প্রতিনিধি

২৯ জুলাই ২০১৯, ১৬:১১
বাকৃবি
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

প্রভোস্টের দায়িত্বে অবহেলার অভিযোগ এনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শহীদ শামসুল হক হলের কর্মচারীদের হল থেকে বের করে দিয়েছে ওই হলের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। সোমবার (২৯ জুলাই) দুপুর ২টার দিকে হল থেকে কর্মচারীদের বের করে দেওয়া হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, শহীদ শামসুল হক হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আল মামুন দায়িত্ব গ্রহণের পর থেকে নিয়মিত হলে আসেন না। হলের হাউস টিউটররাও হলের বিভিন্ন কর্মকাণ্ডের তদারকিতে থাকে না। এ দিকে ১ম বর্ষের তিন শিক্ষার্থীর জ্বরে আক্রান্ত হওয়ায় ডেঙ্গু আতঙ্কে ক্ষুব্ধ হয়ে ওঠে অন্যান্য শিক্ষার্থীরা। হলে মশা নিরোধক স্প্রে নিয়মিত না দেওয়াসহ বিভিন্ন অভিযোগে বিক্ষুব্ধ হয়ে কর্মচারীদের হল থেকে বের করে দেয় তারা।

এ বিষয়ে শহীদ শামসুল হক হলের ছাত্রলীগ সভাপতি মো. সেন্টু রহমান বলেন, হলের বিভিন্ন সমস্যায় প্রভোস্টকে সময়মতো হলে পাওয়া যায় না। শিক্ষার্থীদের নিজেদের গিয়ে কর্মচারীদের বিভিন্ন কাজের বিষয়ে বলতে হয়। বিভিন্ন সময় হলের পানির সমস্যা, ঝোপঝাড় পরিষ্কার না করাসহ শিক্ষার্থীদের খেলাধুলার সরঞ্জাম সরবরাহ করেন না তিনি।

এ বিষয়ে প্রভোস্ট অধ্যাপক ড. মো. আল মামুন বলেন, বিভিন্ন ব্যস্ততায় হলে কম যাওয়া হলেও হলের কোনো কাজই কখনো বিঘ্ন হতে দিই না। গতকালও হলে মশা নিরোধক বিচিং পাউডার স্প্রে করা হয়েছে। শিগগিরই হল নেতা ও শিক্ষার্থীদের সঙ্গে বসে প্রশাসনের সহায়তায় হলে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার বিষয়ে আলোচনা করব।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড