• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবিতে অ্যাসেসমেন্ট টেকনিক শীর্ষক কর্মশালা

  বিজিসিটিইউবি প্রতিনিধি

২৩ জুলাই ২০১৯, ১৫:৩০
কর্মশালা
‘অ্যাসেসমেন্ট টেকনিক ফর ইফেক্টিভ টিসিং অ্যান্ড লার্নিং’ শীর্ষক কর্মশালা (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের হেকেপ প্রজেক্টের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের (আইকিউএসি) অধীনে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশে কর্মরত বিভিন্ন বিভাগের শিক্ষকদের জন্য ‘অ্যাসেসমেন্ট টেকনিক ফর ইফেক্টিভ টিসিং অ্যান্ড লার্নিং’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা সম্পন্ন হয়েছে।

সোমবার (২২ জুলাই) আইকিউএসির পরিচালক সৌমেন চক্রবর্তীর সভাপতিত্ত্বে বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয় এ কর্মশালা।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. নারায়ণ বৈদ্য। রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. এবিএম রহমতউল্লাহ।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন- ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক রনজিত কুমার দে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ. এফ. এম আখতারুজ্জামান কায়সার, ব্যবসায় প্রশাসন বিভাগের কো-অর্ডিনেটর (বিবিএ) ড. মো. সরওয়ার উদ্দীন ও ব্যবসায় প্রশাসন বিভাগের এমবিএ কো-অর্ডিনেটর মো. কামাল উদ্দীন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল আবছার, ইংরেজি বিভাগের চেয়ারম্যান মো. খালেদ বিন চৌধুরী, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অনিন্দ্য কুমার নাথ ও আইন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দা রুম্মান।

দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. নারায়ণ বৈদ্য বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের এমনভাবে শিক্ষা প্রদান করতে হবে যাতে তারা সহজে অনুধাবন করতে পারে। তাই কার্যকরী শিক্ষা প্রদানের জন্য কার্যকরী কৌশল নিবার্চন আবশ্যক। বিভিন্ন উপায়সমূহের মধ্যে থেকে কার্যকরী উপায় অবলম্বন করতে হবে। কার্যকর ও গুণগত মানসম্পন্ন শিক্ষার জন্য শিক্ষার্থী মূল্যায়ন পদ্ধতি খুবই গুরুত্বপূর্ণ। এ কারণে আধুনিক ও যুগোপযোগী মূল্যায়ন পদ্ধতি অনুসরণ করা প্রয়োজন। আজকের এই কর্মশালার মাধ্যমে শিক্ষকদের কার্যকর মূল্যায়ন পদ্ধতি সম্পর্কে শিক্ষকদের ধারণা প্রদান করা হবে।

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. এবিএম রহমতউল্লাহ ‘অ্যাসেসমেন্ট টেকনিক ফর ইফেক্টিভ টিসিং অ্যান্ড লার্নিং’ বিষয়ের ওপর প্রেজেন্টেশনের মাধ্যমে অংশগ্রহণকারী শিক্ষকদের বিস্তারিত অবহিত করেন।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সকল শিক্ষকরা অংশগ্রহণ করেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড