• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইইউবিএটিতে রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উদযাপিত

  আইইউবিএটি প্রতিনিধি

২২ জুলাই ২০১৯, ২২:৩৮
সাংস্কৃতিক অনুষ্ঠান
সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা (ছবি : সংগৃহীত)

নাচ,গান, কবিতা আর অভিনয়ের বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে বাঙালি দুই মহান কবি বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্ম জয়ন্তী উদযাপন করেছে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি)।

রবিবার (২১ জুলাই) সন্ধ্যায় আইইউবিএটির ওপেন অডিটোরিয়ামে ‘রবীন্দ্র-নজরুল জন্ম উৎসব’ শিরোনামে এই আনন্দ অনুষ্ঠানের উদ্বোধন করেন আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব। আইইউবিএটির কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিনা নার্গিসের তত্ত্বাবধায়নে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা এই জমকালো উৎসবে অংশগ্রহণ করেন। তাদের সংগীতের মূর্ছনায় আবিস্ট হয়ে উঠে উপস্থিত শ্রোতাবৃন্দ।

শুরুতেই সমবেত কণ্ঠে রবীন্দ্র সংগীত পরিবেশনের মধ্য দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয়। আইইউবিএটির অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রাফার আনন্দলোক গানের সঙ্গে সুর মিলিয়ে শ্রোতারাও হারিয়ে গিয়েছিলেন রবীন্দ্র সঙ্গীতের সুরের ভুবনে।

আবারও সমবেত কণ্ঠে নজরুলের জাগরণের গান ‘কাণ্ডারি হুশিয়ার’ পরিবেশনের মাধ্যমে আমরা অন্যয়ের কাছে মাথা নত করার জাতি নই সে প্রতিজ্ঞা ও চেতনা তুলে ধরা হয়।

এরপর রবীন্দ্রনাথের জনপ্রিয় মায়াবন বিহারিণী গানটি পরিবেশন করেন ভারতীয় নাগরিক আইইউবিএটির শিক্ষক দম্পতি অধ্যাপক ড. সৌমেন্দ্র সাহা এবং অধ্যাপক ড. শ্রীলেখা সাহা। ফাগুন হাওয়ায় হাওয়ায় গানের সঙ্গে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রুবিনার একক নৃত্য উপস্থিত দর্শকদের মনে দোলা দেয়।

সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রায়নার গাওয়া রবীন্দ্র সংগীত আমার হিয়ার মাঝে লুকিয়ে ছিলে দেখতে তোমায় পাইনি এবং শিক্ষার্থী সুমাইয়া, হুমায়ারা, কারিভা, স্বর্ণার নৃত্যের ছন্দে অনুষ্ঠানটি আরও বর্ণিল হয়ে ওঠে। এরপর একে একে গান ও আবৃত্তি পরিবেশন করেন উদয়, নাবিলসহ অন্যান্য শিক্ষার্থীরা।

রবীন্দ্র-নজরুল জন্ম উৎসবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, চেয়ারপার্সন, কো-অর্ডিনেটর, শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড