• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অধ্যাপক ফারুকের হয়রানিতে যবিপ্রবি শিক্ষক সমিতির তীব্র নিন্দা

  যবিপ্রবি প্রতিনিধি

২০ জুলাই ২০১৯, ২০:৩১
যবিপ্রবি
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

অধ্যাপক আ. ব. ম. ফারুককে হয়রানি করায় তীব্র নিন্দা জানিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শিক্ষক সমিতি।

শিক্ষক সমিতির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের সাবেক ডিন ও ওষুধ প্রযুক্তি বিভাগের অধ্যাপক আ. ব. ম. ফারুক কর্তৃক দেশের বাজারে প্রচলিত কয়েকটি প্যাকেটজাত পাস্তুরিত ও অপাস্তুরিত তরল দুধ নিয়ে পরিচালিত গবেষণায় কিছু অ্যান্টিবায়োটিকের উপস্থিতি মেলে, যা তিনি দেশের আপামর জনসাধারণের স্বাস্থ্য নিরাপত্তা সংশ্লিষ্ট হওয়ায় সংবাদ সম্মেলনের মাধ্যমে তুলে ধরেন।

তার এই গবেষণার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সেই সঙ্গে অধ্যাপক আ ব ম ফারুকের গবেষণার ফল পিয়ার রিভিউ জার্নালে প্রকাশের পূর্বে মিডিয়ায় প্রকাশ নিয়ে যে সকল ব্যক্তি অধ্যাপককে বিভিন্নভাবে হয়রানির চেষ্টা করেছে এবং করছেন, তাদের প্রতি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তীব্র ক্ষোভ জানিয়েছে এবং অবিলম্বে তাদের ভুল স্বীকার করে, অধ্যাপকের কাছে ক্ষমা চাওয়ার আহবান জানান।

যবিপ্রবি শিক্ষক সমিতি দৈনিক অধিকারকে আরও জানান, দেশ যখন বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, তখন একজন বিশ্ববিদ্যালয় শিক্ষক এবং গবেষকের উপর এমন অপমান প্রকারান্তরে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে প্রতিবন্ধকতা। এটা পুরো দেশের মানুষের জন্যই অত্যন্ত মানহানিকর এবং দুঃখজনক। যবিপ্রবি শিক্ষক সমিতি এই অপ্রত্যাশিত ঘটনার বিরুদ্ধে তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানায়।

এছাড়াও অধ্যাপক আ ব ম ফারুক স্যারকে সকল প্রতিবন্ধক তাকে অতিক্রম করে জনস্বার্থের কথা চিন্তা করে তার গবেষণা আরো বহুমূখী করার জন্য যবিপ্রবি শিক্ষক সমিতি পরিবার তার প্রতি অনুরোধ করেন। সর্বোপরি, দেশের খাদ্য নিরাপত্তাসহ দেশের স্বার্থ সংশ্লিষ্ট সকল বিষয়ে, দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আরো যুক্তকরণ যাতে সামনের দিনগুলোতে হয়, সে বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে বিশ্ববিদ্যালয় গুলোকেই দেশের বাজারের সাথে আরও সম্পৃক্ত করা প্রয়োজন বলে জানিয়েছে যবিপ্রবি শিক্ষক সমিতি।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড