• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে দুই দিনব্যাপী এসডিজি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু

  রাবি প্রতিনিধি

১৯ জুলাই ২০১৯, ২৩:৫৭
আন্তর্জাতিক সম্মেলন
রাবিতে এসডিজি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন (ছবি : সংগৃহীত)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) টেকসই উন্নয়ন (এসডিজি) বিষয়ক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে।

শুক্রবার (১৯ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ আয়োজিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত হুমায়ুন কবীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফখরুল ইসলাম এবং সঞ্চালনা করেন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফারাহা নওয়াজ।

সম্মেলনে বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, থাইল্যান্ড, পাকিস্তান ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) থেকে শিক্ষক, গবেষক, উন্নয়ন সহযোগী ও বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি, পেশাজীবী বিশেষজ্ঞ ও শিক্ষার্থীরা অংশ নিচ্ছেন।

দুই দিনের সম্মেলনে একটি কি-নোট পেপার এবং ৩৪টি টেকনিক্যাল সেশন অনুষ্ঠিত হবে। কি-নোট সেশনে ড. কে এম বাহারুল ইসলাম (ভারত), অধ্যাপক ড. কাসেমসার্ন চোটচাকনপান্ত (থাইল্যান্ড), অধ্যাপক ড. জুলকারনায়েন এ হাতা (মালয়েশিয়া) ও অধ্যাপক ড. রামচন্দ্র ধাকাল (নেপাল) কি-নোট পেপার উপস্থাপন করেন।

সম্মেলনের প্রথম দিনে ১২টি টেকনিক্যাল সেশন ও শনিবার ২২টি টেকনিক্যাল সেশনে মোট ১৭৫টি প্রবন্ধ উপস্থাপিত হবে বলে আয়োজক সূত্রে জানা গেছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড