• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবি শিক্ষকের মানহানিতে জাককানইবি শিক্ষক সমিতির প্রতিবাদ

  জাককানইবি প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ১৯:১৬
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

বাজারে দুধের নমুনায় অ্যান্টিবায়োটিক ও ক্ষতিকর উপাদান নিয়ে গবেষণা প্রতিবেদন প্রকাশের পর ঢাবি অধ্যাপক ড. আ ব ম ফারুককে নানাভাবে হুমকি ও হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষক সমিতি।

মঙ্গলবার (১৬ জুলাই) শিক্ষক সমিতির সভাপতি মো. শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. রফিকুল আমিন স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ‘সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিক্যাল রিসার্চ সেন্টারের সাবেক পরিচালক ও ঔষধ বিভাগের অধ্যাপক ড. আ ব ম ফারুক স্যার বাংলাদেশের কয়েকটি প্রতিষ্ঠান কর্তৃক প্রস্তুতকৃত প্যাকেটজাত তরল দুধ নিয়ে গবেষণায় মানব দেহের চিকিৎসায় ব্যবহৃত অ্যান্টিবায়োটিকের উপস্থিতি পেয়েছেন মর্মে জনস্বার্থে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রকাশ করেছেন। জনস্বার্থ সুরক্ষায় এই যুগোপযোগী কাজের জন্য শ্রদ্ধেয় স্যারকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি অভিনন্দন ও সাধুবাদ জানাচ্ছে। গবেষণার ফল প্রকাশের পর বিভিন্ন মহল স্যারকে নানাভাবে হুমকি ও হয়রানির চেষ্টা করছে বলে গণমাধ্যমে সংবাদ প্রচারিত হয়েছে। উক্ত বিষয়টি একজন বিশ্ববিদ্যালয় অধ্যাপক তথা শিক্ষক সমাজের জন্য অত্যন্ত মানহানিকর ও উদ্বেগজনক। এ ধরনের অপ্রত্যাশিত ও হীনকর্মের বিরুদ্ধে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড