• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে শাহরিয়ার কবির

‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে বাদ দেওয়ার ষড়যন্ত্র হলে তীব্র জবাব দেব’

  রাবি প্রতিনিধি

১৪ জুলাই ২০১৯, ২৩:৩৭
লেখক শাহরিয়ার কবির
বক্তব্য রাখছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি লেখক শাহরিয়ার কবির (ছবি : দৈনিক অধিকার)

এদেশে যেই ক্ষমতায় আসুক মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর ইতিহাসকে বাদ দেওয়ার ষড়যন্ত্র করা হলে তার তীব্র জবাব দেবেন বলে মন্তব্য করেছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি লেখক শাহরিয়ার কবির।

রবিবার (১৪ জুলাই) বিকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তৃতায় এ মন্তব্য করেন তিনি।

শাহরিয়ার কবির বলেন, ‘এদেশে যে কেউ ক্ষমতায় আসতে পারে তাতে আমার দুঃখ নেই। কিন্তু এ দেশের ক্ষমতায় যে-ই আসুক তাকে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে হবে। এখানে মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর কথা বলতে দিতে হবে। বঙ্গবন্ধু এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধকে বাদ দিয়ে অন্য কোনো ষড়যন্ত্র হলে আমরা তার তীব্র জবাব দেব।’

তিনি আরও বলেন, ‘আমরা সবসময় চেয়েছি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিতে ক্ষমতায় দেখতে। নির্বাচনের আগে চেয়েছি কোনো জামায়াত নেতা যেন সংসদে না যায় এবং সেটাই হয়েছে। এবারের সংসদই দেশ তথা পাকিস্তান যুগের সময় থেকে ইতিহাসে প্রথম মুক্তিযুদ্ধ বিরোধী জামায়াত বিহীন সংসদ’।

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

‘বঙ্গবন্ধুর আদর্শ ও শহীদ জননী জাহানারা ইমামের আন্দোলন; মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মাণ’ শীর্ষক আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, রাবি উপ-উপাচার্য দ্বয় অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, রাজশাহী মহানগর আওয়ামীলীগ সহসভাপতি শাহীন আক্তার রেনি, সংগঠনের সহসাধারণ সম্পাদক ডা. নুজহাত চৌধুরী সম্পা, উপাধ্যক্ষ মো. কামরুজ্জামান।

সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রবিউল ইসলাম রুবেল এতে সভাপতিত্ব করেন এবং সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ সঞ্চালনা করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড