• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৈনিক অধিকার ‘বন্ধুমঞ্চ’ ঢাকা কলেজ শাখার সভাপতি মাহমুদ, সম্পাদক তামিম

  ক্যাম্পাস ডেস্ক

১১ জুলাই ২০১৯, ০১:১৫
বন্ধুমঞ্চ ঢাকা কলেজ
নতুন কমিটির সাধারণ সম্পাদক ও সভাপতি (ছবি : দৈনিক অধিকার)

দৈনিক অধিকারের ‘বন্ধুমঞ্চ’ গঠনের ধারাবাহিকতায় নতুন মাত্রা যোগ করলো উপমহাদেশের প্রথম শিক্ষা প্রতিষ্ঠান ইতিহাস ঐতিহ্যের বিদ্যাপীঠ ঢাকা কলেজ। ঢাকা কলেজের স্নাতকোত্তর পর্যায়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান শাকুরীকে সভাপতি এবং দৈনিক অধিকারের ঢাকা কলেজ প্রতিনিধি প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী মো. রাকিবুল হাসান তামিমকে সাধারণ সম্পাদক মনোনীত করে ২৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) দৈনিক অধিকারের সম্পাদক মো. তাজবীর হোসাইন সজীব এক বছর মেয়াদি এ কমিটির অনুমোদন দেন।

কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন- সহসভাপতি হাসিব বিল্লাহ (অর্থনীতি বিভাগ); সাংগঠনিক সম্পাদক কে এম তারেক আজিজ সুমন (হিসাববিজ্ঞান বিভাগ); যুগ্ম সাংগঠনিক সম্পাদক প্রশান্ত চৌহান (সমাজবিজ্ঞান বিভাগ); অর্থ সম্পাদক মো. সাইফুল ইসলাম (বাংলা বিভাগ); দপ্তর সম্পাদক মো. ওবায়েদুর রহমান (বাংলা বিভাগ); যুগ্ম দপ্তর সম্পাদক আসাদুল্লাহ গালিব (ইসলামিক স্টাডিজ বিভাগ); সাহিত্য সম্পাদক নাঈমুল হাসান শান্ত (পদার্থবিদ্যা বিভাগ); সমাজ কল্যাণ সম্পাদক মো. আবু বকর রাজু (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ); প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মিজানুর রহমান (প্রাণিবিদ্যা বিভাগ); ক্রীড়া সম্পাদক মো. বেলাল হোসাইন পাটোয়ারী (সমাজবিজ্ঞান বিভাগ); তথ্য প্রযুক্তি সম্পাদক মোহাম্মাদ জুয়েল মৃধা (অর্থনীতি বিভাগ) এবং সাংস্কৃতিক সম্পাদক আলমগীর হোসাইন (সমাজবিজ্ঞান বিভাগ)।

এছাড়াও আরও ১০ জনকে সাধারণ সদস্য হিসেবে মনোনীত করা হয়। তারা হলেন- মো. রহিম উল্লাহ (ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগ); বেলাল আহমেদ (ইংরেজি বিভাগ); মোহাম্মদ আব্দুল্লাহ (প্রাণিবিদ্যা বিভাগ); নিজামুল হক (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ); সাকিব হাসান নাহিদ (সমাজবিজ্ঞান বিভাগ); ফুয়াদ বিন ওয়াহাব (অর্থনীতি বিভাগ); নাজমুস শাহাদাত সাকিব (ইংরেজি বিভাগ); তামিম ইকবাল (বাংলা বিভাগ), নয়ন কুমার দাস (ব্যবস্থাপনা বিভাগ) এবং নিজাম উদ্দিন (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ)।

নতুন কমিটি নিয়ে সভাপতি মাহমুদুল হাসান শাকুরী বলেন, ‘ঢাকা কলেজ দেশের অন্যতম শ্রেষ্ঠ একটি প্রতিষ্ঠান। এখানে দৈনিক অধিকারের বন্ধুমঞ্চ গঠন করা হয়েছে এতে আমরা খুবই আনন্দিত। আশা করি বন্ধুমঞ্চ শিক্ষার্থীদের মেধার উৎকর্ষতা সাধন, সৃজনশীলতার বিকাশে এবং দক্ষতার উন্নয়ন সহ নানা সামাজিক ও স্বেচ্ছাসেবী কাজে সম্পৃক্ত করার পথে দেখাবে।’

সাধারণ সম্পাদক তামিম বলেন, ‘বন্ধুমঞ্চের কার্যক্রম গতিশীল করতে আমরা সর্বাত্মক চেষ্টা করবো। আমরা নতুন উদ্যমেই কাজ করতে চাই। কাজের ক্ষেত্রে ভিন্নমাত্রা যোগ করার মাধ্যমে শিক্ষার্থীদের বিভিন্ন স্বেচ্ছাসেবী কাজে সম্পৃক্ত করার মাধ্যমে সমৃদ্ধ দেশ গঠন করতে চাই।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড