• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দাবি আদায়ে জবি শিক্ষার্থীদের অনশন

  জবি প্রতিনিধি

০৭ জুলাই ২০১৯, ১৬:০৮
জবি
অনশনরত শিক্ষার্থী (ছবি : দৈনিক অধিকার)

সাত দফা দাবি আদায়ের লক্ষ্যে বৃষ্টিতে ভিজে অনশন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা।

আজ (৭ জুলাই) রবিবার সকালে ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে বিভিন্ন বিভাগের কয়েকজন শিক্ষার্থী আমরণ অনশনে বসে। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবে বলে জানায় তারা।

অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বললে তারা জানায়, ইতিপূর্বে বিভিন্ন দাবিতে আন্দোলনের সময় উপাচার্য দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলেও তা বাস্তবায়ন করেননি। এখন সাত দফা দাবি মেনে নেওয়ার মুখের আশ্বাস আমরা বিশ্বাস করি না। সাত দফা বাস্তবায়নের লিখিত আশ্বাস দেওয়ার প্রস্তাবকে উপাচার্য নাকচ করেছেন। এতে করে আমাদের দাবি আদায়ে প্রশাসন তালবাহানার আশ্রয় নিয়েছেন। সাত দফা দাবি মেনে নেওয়ার সময়সীমা লিখিতভাবে না দেওয়া পর্যন্ত আমরা সাধারণ শিক্ষার্থীরা অনশন করব।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- আগামী এক সপ্তাহের মধ্যে ক্যান্টিনের ভর্তুকি বাড়িয়ে খাবারের দাম কমাতে হবে ও মান উন্নয়ন করতে হবে, এক মাসের মধ্যে বাসের ডাবল শিফট চালু করতে হবে, আগামী চার মাসের মধ্যে জকসু নির্বাচন দিতে হবে, আগামী দুই মাসের মধ্যে ছাত্রী হলের কাজ শেষ করতে হবে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ৭০ শতাংশ শিক্ষক নিয়োগ দিতে হবে ও আবেদনের ক্ষেত্রে সিজিপিএ শর্ত শিথিল করে স্বচ্ছ নিয়োগ পরীক্ষার মাধ্যমে যোগ্যদের নিয়োগ দিতে হবে, জবির দ্বিতীয় ক্যাম্পাসের কাজ অবিলম্বে শুরু করতে হবে এবং গবেষণা খাতে শর্ত কমিয়ে বাজেট বাড়াতে হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড