• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বাকৃবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

  বাকৃবি প্রতিনিধি

০৬ জুলাই ২০১৯, ২০:৩০
শিক্ষার্থীদের সড়ক অবরোধ
সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের অবস্থান (ছবি : দৈনিক অধিকার)

নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করার দাবিতে সড়ক অবরোধ করে আন্দোলন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা।

শনিবার (৬ জুলাই) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে ওই কর্মসূচি পালন করেন তারা।

জানা যায়, শুক্রবার (৫ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাজ্জাত প্রান্ত সাইকেলে করে ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের সামনে দিয়ে যাচ্ছিল। এ সময় বেপরোয়া বহিরাগতদের মোটরসাইকেলের ধাক্কায় প্রান্তের ডান পায়ের হাঁটুর উপরের হাড় ভেঙে যায় ও বাম হাতের হাড়ে ফাটল ধরে। পরে গুরুতর আহত প্রান্তকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ওই ঘটনার জেরে ক্যাম্পাসে নিরাপত্তার দাবিতে সাধারণ শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে জড়ো হয়ে আন্দোলন করে। এ সময় সড়ক অবরোধ করে আহত প্রান্তের চিকিৎসার সকল ব্যয়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দিতে হবে, গুরুত্বপূর্ণ সড়কগুলোতে পর্যাপ্ত গতিরোধক বসাতে হবে, বহিরাগতদের অবাধ ও বেপরোয়া চলাচল বন্ধ করতে হবে, বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা কর্মীদের সার্বক্ষণিক টহল ব্যবস্থা থাকতে হবে, বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে চেকপোস্ট বসানোসহ অনেকগুলো দাবি নিয়ে শিক্ষার্থীরা স্লোগান দিতে থাকে।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, ‘প্রতিনিয়তই বহিরাগতদের বেপরোয়া মোটরসাইকেলে সাধারণ শিক্ষার্থীরা আহত হচ্ছেন। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময়ই এসব বিষয়ে অসহায়ত্বের পরিচয় দিচ্ছে। সংরক্ষিত ক্যাম্পাসেও আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।’

পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান সেখানে উপস্থিত হন। এ সময় তিনি বলেন, ‘শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক। বিশ্ববিদ্যালয় প্রশাসন খুব শীঘ্রই তাদের দাবি বাস্তবায়নে কাজ করবে।’ উপাচার্যের আশ্বাসে শিক্ষার্থীরা রাস্তা থেকে সড়ে যায়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড