• বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত

ফাজিল ও কামিল পরীক্ষার ফল প্রকাশ

  ইবি প্রতিনিধি

১৭ জুন ২০১৯, ১৬:১৯
ইবি
ফাজিল ও কামিল পরীক্ষার ফল প্রকাশ (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে অনুষ্ঠিত ফাজিল স্নাতক ২য় বর্ষ (অনিয়মিত) ও ৩য় বর্ষ পরীক্ষা-২০১৭ এবং কামিল স্নাতকোত্তর ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষা-২০১৬ এর ফল প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ফাজিল স্নাতক ২য় বর্ষ (অনিয়মিত) পরীক্ষায় অংশ নেওয়া ৪ হাজার ৪ শত ২১ জন পরীক্ষার্থীর মধ্যে ৩ হাজার ৭শত ২২ জন, ফাযিল স্নাতক ৩য় বর্ষ পরীক্ষায় অংশ নেওয়া ৪৫ হাজার ২শত ৯৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৪ হাজার ৪শত ৩৫ জন এবং কামিল স্নাতকোত্তর ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষায় অংশ নেওয়া ৯শত ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৮শত ৫১ জন উত্তীর্ণ হয়েছেন। পাসের হার যথাক্রমে শতকরা ৮৪. ১৯, ৯৮.১০ এবং ৮৯. ২০।

ইবির উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী আজ (১৭ জুন) দুপুর সাড়ে ১২টায় উপাচার্য অফিসে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করেন।

ফল প্রকাশ অনুষ্ঠানে প্রদত্ত প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য সুচারুরূপে ফল প্রস্তুত ও প্রকাশের জন্য সংশ্লিষ্ট সকলকে নিজের এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি বলেন, ভুল-ত্রুটি এড়ানোর জন্য কিছুটা দেরিতে হলেও আমরা সফলভাবে ফল প্রকাশ করতে পেরেছি। এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের বিষয়। তিনি আরও বলেন, ২০০৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকাকালে অধিভুক্ত মাদ্রাসাসমূহে শিক্ষার মানের উল্লেখযোগ্য উন্নয়ন ঘটেছে।

উপাচার্য বলেন, জাতিকে শিক্ষিত ও স্বনির্ভর করার জন্য এবং মানবসম্পদকে মানবশক্তিতে রূপান্তরিত করার জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে। আমরা সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমানও ফল প্রকাশের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। এছাড়াও পরীক্ষা-নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. আবুল কালাম আজাদ ফল প্রকাশ অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম. আব্দুল লতিফ, ধর্মতত্ত্ব অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ.ফ.ম. আকবর হোসাইন, ইনস্টিটিউট অব ইসলামিক অ্যাডুকেশন অ্যান্ড রিসার্চের (আইআইইআর) পরিচালক অধ্যাপক ড. মোহা. মেহের আলী, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও সাবেক প্রক্টর অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিচুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. এমতাজ হোসেন, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকবৃন্দ প্রমুখ এ সময় সেখানে উপস্থিত ছিলেন।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে এ পর্যন্ত ২ লক্ষ ৪৪ হাজার ৩ শত ৬০ জন ফাযিল স্নাতক এবং ৮৪ হাজার ৬ শত ৩২ জন কামিল স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন। ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"ইবি".*')) AND id<>69372 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড