• বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

৬৮ দিনের আন্দোলন শেষে ক্লাসে ফিরছে গণবি শিক্ষার্থীরা 

  গণবি প্রতিনিধি

১৩ জুন ২০১৯, ১৬:৪৬
গণবি
গণ বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

বৈধ উপাচার্য সংক্রান্ত জটিলতার সমাধান হওয়ায় দীর্ঘ ৬৮ দিনের আন্দোলন শেষে ক্লাসে ফিরতে যাচ্ছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গণবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে গণবি ছাত্র পরিষদের আহ্বায়ক রনি আহমেদ ফেসবুক লাইভে এ ঘোষণা দেন।

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে বিগত কয়েকদিনের ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আবারও আলোচনায় বসে শিক্ষার্থীদের প্রতিনিধি দল। এতে উপাচার্য নিয়োগ সংক্রান্ত সকল অগ্রগতি শিক্ষার্থীদের দেখানোর মাধ্যমে আশ্বস্ত করা হয়। শিক্ষার্থীদের প্রতিনিধি দল সকল কিছু পর্যবেক্ষণ শেষে দুপুরে ক্লাসে ফিরে যাওয়ার সিদ্ধান্ত জানায়। আলোচনায় প্রশাসনের পক্ষে- রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্তজা আলী, সহকারী রেজিস্ট্রার আবু মুহাম্মদ মুকাম্মেল, অনুষদীয় ডিন এবং বিভিন্ন বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে গণবি ছাত্র পরিষদের যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান রনি বলেন, প্রশাসনের সঙ্গে আজ অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা উপাচার্য নিয়োগের নিশ্চয়তা পেয়েছি, বলা চলে ৯৮ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। উপাচার্য নিয়োগের ফাইল ইউজিসি থেকে স্বাক্ষর শেষে এখন শিক্ষা মন্ত্রণালয়ে আছে। এরপর সেটা রাষ্ট্রপতির কাছে যাবে, এ প্রক্রিয়া শেষ হতে সর্বোচ্চ ২ মাস সময় লাগবে। এ সময় তিনি দীর্ঘ এ আন্দোলনে সহযোগিতার জন্য সকলকে ধন্যবাদ জানান এবং যাবতীয় ভুল ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেন।

এছাড়া, গত ২৫ এপ্রিল আন্দোলনের কারণে অনুষ্ঠিত না হওয়া সেমিস্টার ফাইনাল পরীক্ষার জন্য আগামী ৪ জুলাই সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। এর মাঝে সকল বিভাগের ক্লাস, মিডটার্ম পরীক্ষাসহ যাবতীয় সকল কার্যাদি সম্পন্ন করা হবে। এ দিকে দুই মাসেরও অধিক সময় ধরে চলমান আন্দোলনে বিজয় লাভ করায় আগামী শনিবার ক্যাম্পাসে বিজয় উৎসবের ঘোষণা দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা।

উল্লেখ্য, উপাচার্যের বৈধতা না থাকায় গেল ৬ এপ্রিল থেকে ক্লাস, পরীক্ষা বন্ধ করে টানা আন্দোলন করে আসছিল শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল, রাজপথ অবরোধ, আমরণ অনশন, প্রধানমন্ত্রী বরাবর চিঠি, উপাচার্যের বাসভবন ঘেরাও, গণস্বাক্ষরসহ নানা কর্মসূচি পালন করে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"গণবি".*')) AND id<>68474 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড