• বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

বাউরেসের সহযোগী পরিচালক হলেন অধ্যাপক মাহফুজুল হক

  বাকৃবি প্রতিনিধি

১২ জুন ২০১৯, ১৬:৪৮
বাকৃবি
অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হক (ছবি : সম্পাদিত)

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমের (বাউরেস) সহযোগী পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হক। বাকৃবির নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. লৎফুল হাসান আগামী দুই বছরের জন্য তাকে এ নিয়োগ প্রদান করেন। বুধবার (১২ জুন) আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হক ১৯৯৬ সালে বাকৃবি থেকে স্নাতক (প্রথম শ্রেণিতে ৩য়), ২০০১ সালে একোয়াকালচার বিভাগ থেকে স্নাতকোত্তর (প্রথম শ্রেণিতে প্রথম) ডিগ্রি এবং ২০০৮ সালে যুক্তরাজ্যের স্টার্লিং বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। ২০০০ সালে বাকৃবির একোয়াকালচার বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০১২ সনে অধ্যাপক পদে উন্নীত হন।

কর্মজীবনে ড. মুহাম্মদ মাহফুজুল হক একোয়াকালচার বিভাগের প্রধান, অধ্যাপক মুহাম্মদ হোসেন কেন্দ্রীয় গবেষণাগারের সহযোগী পরিচালক, ওয়ার্ল্ড একোয়াকালচার সোসাইটির সদস্য, এশিয়া ফিশারিজ সোসাইটির সদস্য বাংলাদেশ ফিশারিজ রিসার্চ ফোরামের আজীবন সদস্য, বাংলাদেশ জার্নাল অব প্রগ্রেসিভ অ্যাগ্রিকালচারের সহ-সভাপতি, বাকৃবি বিনোদন সংঘের সভাপতিসহ বিশ্ববিদ্যালয়ের  গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বহু জাতীয় ও আন্তর্জাতিক সেমিনার, সিম্পোজিয়াম, ওর্য়াকশপ ও কনফারেন্সে যোগদান করে গবেষণালব্ধ প্রবন্ধ উপস্থাপন করেছেন এবং বহু সেমিনার সিম্পুজিয়ামে চেয়ারপার্সনের দায়িত্ব পালন করেছেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড