• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

সিকৃবিতে অর্থনীতি সমিতির ‘বিকল্প বাজেট’ বিষয়ক সংবাদ সম্মেলন

  ক্যাম্পাস ডেস্ক

২৫ মে ২০১৯, ১৭:৩৮
সংবাদ সম্মেলন
সিকৃবিতে বাংলাদেশ অর্থনীতি সমিতির ‘বিকল্প বাজেট’ বিষয়ক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত (ছবি : সংগৃহীত)

সিলেটে প্রথমবারের মতো বাংলাদেশ অর্থনীতি সমিতির উদ্যোগে ২০১৯-২০ অর্থবছরের ‘বিকল্প বাজেট’ শীর্ষক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ মে) বেলা ১১টায় অনুষ্ঠিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদীয় সম্মেলন কক্ষে উক্ত প্রেস কনফারেন্সটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার।

ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. আবুল কাশেমের সভাপতিত্বে ‘বিকল্প বাজেট’ উপস্থাপন করেন কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. জসিম উদ্দিন আহাম্মদ।

২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত ১২ লক্ষ ৪০ হাজার  ৯০ কোটি টাকা বাজেটের মধ্যে রাজস্ব আয় বৃদ্ধির লক্ষ্যে মোট ২০টি নতুন উৎস নির্দেশ করা হয়েছে যা অতীতে ছিল না।

সরকারি আয় বৃদ্ধির নতুন এসব উৎসের মধ্যে রয়েছে অর্থপাচার রোধ থেকে আহরণ, কালো টাকা উদ্ধার থেকে আহরণ, বিদেশি নাগরিকদের পর কর, বন্ড মার্কেট, সরকারি-বেসরকারি যৌথ অংশীদারিত্ব, সেবা থেকে প্রাপ্তি কর, সম্পদ কর, তার ও টেলিফোন বোর্ড, টেলিকম রেগুলেটরি কমিশন, এনার্জি রেগুলেটরি কমিশন, ইন্সুরেন্স রেগুলেটরি কমিশন, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, বিআইডাব্লিউটিএ, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক অনুমতি নবায়ন ফিস, সরকারি স্টেশনারি বিক্রয়, ইত্যাদি।

উল্লেখ্যে, রাজস্ব আয় বৃদ্ধির বিভিন্ন দিক নির্দেশনাপূর্বক এবারই প্রথম বৈদেশিক ঋণ নির্ভরতামুক্ত বাজেট প্রস্তাবনা উপস্থাপন করেছে বাংলাদেশ অর্থনীতি সমিতি। উক্ত সংবাদ সম্মেলনে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থীসহ প্রিন্ট, ইলেক্ট্রনিক ও নিউজ পোর্টালের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"সিকৃবি".*')) AND id<>65436 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড