• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সার্ক বিশ্ববিদ্যালয়ে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর স্কলারশিপ

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২২ মে ২০১৯, ১৬:৩৭
বশেমুরবিপ্রবি
বশেমুরবিপ্রবির শিক্ষার্থী রহমাতুল্লাহ (ছবি : সম্পাদিত)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী রহমাতুল্লাহ স্কলারশিপ নিয়ে ভারতের নয়া দিল্লীর সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে (সার্ক) পড়াশোনার সুযোগ পেয়েছেন। রহমাতুল্লাহ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ ব্যাচের শিক্ষার্থী।

এই স্কলারশিপের আওতায় বাংলাদেশ থেকে তিনজন শিক্ষার্থী সমাজবিজ্ঞানের ওপর মাস্টার্স ডিগ্রি অর্জন করার সুযোগ পেলেন। এখানে বাংলাদেশ ছাড়াও আফগানিস্তান, ভুটান, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ভারতের ৩০জন শিক্ষার্থী পড়াশোনার সুযোগ পাচ্ছেন।

রহমাতুল্লাহ নিজের অনুভূতি প্রকাশ করে বলেন, সর্বপ্রথম মহান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানাই। আজ আমার সফলতার পেছনে যাদের অবদান প্রত্যেক পরতে পরতে রয়েছেন তারা হলেন- আমার বাবা-মা, বড় ভাই ও আমার শ্রদ্ধেয় শিক্ষকরা। আমার সফলতার প্রতিদান আমি দেশ ও মানুষের কল্যাণে মেধাকে কাজে লাগিয়ে দিতে চাই। সেই সঙ্গে সবার কাছে দোয়া চান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো. মজনুর রশিদ বলেন, আমাদের শিক্ষার্থীদের ধারাবাহিক সাফল্যে আমরা অত্যন্ত আনন্দিত। বিগত বছরের ন্যায় এবারও আমাদের একজন শিক্ষার্থী মেধা তালিকায় ও একজন অপেক্ষমান তালিকায় রয়েছেন। এর পেছনে বিভাগের সকল শিক্ষকের আন্তরিকতা ও পরিশ্রম রয়েছে, আমি তাদের ধন্যবাদ জানাই। আমরা সাফল্যের ধারাবাহিকতা যেন অব্যাহত রাখতে পারি সে জন্য সকলের কাছে দোয়া চাই।

উল্লেখ্য, এর আগেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে তিন জন শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ নিয়ে উচ্চশিক্ষা অর্জনের সুযোগ পেয়েছেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড