• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে নবীনবরণ অনুষ্ঠিত

  পিএসআইইউ প্রতিনিধি

২০ মে ২০১৯, ২০:৪৩
পিএসআইইউতে নবীনবরণ
নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান (ছবি : সংগৃহীত)

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ‘সামার-২০১৯’ ট্রাইমেস্টারে ভর্তি কৃত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ মে) তারিখে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য অধ্যাপক ড. এম. মজিবুর রহমান এবং জনাব এহসানুল হক রিজন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রথম পর্বে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ‘ক্যারিয়ার গঠনে সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে কোনো বৈষম্য হয়না। নবীন শিক্ষার্থীদের উচিত যথাযথ জ্ঞানার্জনের মাধ্যমে দেশ ও সমাজের অগ্রগতিতে ভূমিকা রাখা। এ সময় তিনি শিক্ষাক্ষেত্রে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অবদান ও সাফল্যের ভূয়সী প্রশংসাও করেন।’

অধ্যাপক ড. এম. মজিবুর রহমান বলেন, ‘পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি গুনগত মান অর্জনে বদ্ধপরিকর। এছাড়া আধুনিক যুগের সঙ্গে ভারসাম্য রেখে নতুন জ্ঞান সৃষ্টির জন্য কাজ করছে এ বিশ্ববিদ্যালয়।’ সমাপনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. নূরল আনোয়ার অনুষ্ঠানে দেশের বিশিষ্ট শিক্ষাবিদসহ গণ্যমান্য ব্যক্তিবর্গকে উপস্থিত হওয়ায় জন্য ধন্যবাদ জানান। বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রা এগিয়ে নেয়ার পথে সহযোগিতা অব্যাহত রাখার জন্য সবার প্রতি কৃতজ্ঞতাও জ্ঞাপন করেন তিনি।

নবীনবরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার ওবায়দুর রহমান। আরও বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ইঞ্জিনিয়ার মাফজল আহমেদ, ব্যবসা প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. ফসিউল আলম, কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন জনাব মোহাম্মদ ইউনুস এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের কো-অর্ডিনেটর অধ্যাপক ড. সুদীপ পাল।

নবীনবরণ অনুষ্ঠানে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিভিন্ন অর্জন নিয়ে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এ সময় ৪২ জন শিক্ষার্থীকে বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশন থেকে বিভিন্ন ক্যাটাগরিতে বৃত্তি প্রদান করা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড