• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

ধর্ম অবমাননার ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি

  কুবি প্রতিনিধি

২০ মে ২০১৯, ১৭:৫৯
কুবি ক্যাম্পাস
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থী জয় দেব চন্দ্র শীলের ইসলাম ধর্ম এবং হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিজনক মন্তব্য করার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২০ মে) বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার মো. দলিলুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানা যায়।

বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনকে আহ্বায়ক, কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট জনাব কাজী ওমর সিদ্দিকীকে সদস্য এবং বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার জনাব মো. আমিরুর হক চৌধুরীকে সদস্য সচিব করে তিন সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়।

এর আগে রবিবার সকালে ঐ শিক্ষার্থীকে গ্রেফতার করে পুলিশ এবং ঐদিনই বিকালে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয় তাকে।

অফিশিয়াল আদেশ (ছবি : সংগৃহীত)

উল্লেখ্য, শনিবার (১৮ মে) রাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রথম ব্যাচের (২০১৪-১৫ সেশন) শিক্ষার্থী জয়দেব চন্দ্র শীল ‘Voice of America’ নামে একটি ফেসবুক পেইজে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি ভিডিওতে ‘All muslims in the world believe onlz on terrorism ideologz that had been exercised bz Hazrat Muhammed (s).’ লিখে কমেন্ট করেন। এ কমেন্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নজরে আসলে তা নিয়ে বিশ্ববিদ্যালয়ের গ্রুপগুলোতে সমালোচনার ঝড় ওঠে। জয়দেবকে গ্রেফতার ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানায় শিক্ষার্থীদের একটি অংশ।

এরই প্রেক্ষিতে রবিবার (১৯ মে) ভোর রাতে জয়দেবকে তার মেস থেকে ধরে নিয়ে গিয়ে কয়েকজন শিক্ষার্থী তাকে মারধর করে কুমিল্লা কোতোয়ালী মডেল থানার পুলিশের কাছে সোপর্দ করে। পরবর্তীতে ডিজিটাল নিরাপত্তা আইনে তার নামে মামলা দায়ের করা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড