• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

যবিপ্রবির আইপিই বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আত্মপ্রকাশ

  যবিপ্রবি প্রতিনিধি

২০ মে ২০১৯, ০৮:২৩
যবিপ্রবি
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) প্রতিষ্ঠার ২য় বছরে সংযুক্ত ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কমিটি গঠিত হয়েছে। সম্প্রতি বিভাগটির কিছু প্রাক্তন শিক্ষার্থী এক ইফতার মাহফিলে এ কমিটি গঠন করা হয়।

‘অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব আইপিই (এএআইপিই)’ শিরোনামে আত্মপ্রকাশিত এ অ্যাসোসিয়েশনের নবনিযুক্ত সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন যথাক্রমে মো. আব্দুল হাদী (আইপিই, ১ম ব্যাচ) ও নাজমুল হুসাইন(আইপিই, ২য় ব্যাচ)।

সভাপতির বক্তব্যে মো. আব্দুল হাদী বলেন, বর্তমান ২১ শতকে ‘কানেক্টিভিটি ইজ দ্যা প্রোডাক্টিভিটি’। বর্তমান সময়ে উদ্ভাবনী শক্তি, বৈচিত্র এবং নেতৃত্বের গুণাবলী হচ্ছে সাফল্যের মূল হাতিয়ার।’ অ্যাসোসিয়েশনের উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের কমিউনিটি দক্ষ নেতৃত্ব গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালনের পাশাপাশি পারস্পরিক যোগাযোগ সুদৃঢ় করবে। এছাড়াও সামাজিক সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে বিভিন্ন আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করবে এ অ্যাসোসিয়েশন।’

সংগঠনটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক নাজমুল হুসাইন (সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট-৩৭ তম বিসিএস) স্মৃতিচারণ করে বলেন, ‘২০১৫ সালে যবিপ্রবির আইপিই বিভাগের অ্যাসোসিয়েশন অব আইপিই (এআইপিই) এর যাত্রা শুরু হয়। বিভাগীয় চেয়ারম্যান ড. এ. এস. এম. মুজাহিদুল হক স্যারের নির্দেশক্রমে এবং ২০১০-১১ সেশনের শিক্ষার্থীদের প্রত্যক্ষ তত্ত্বাবধানে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করা হয়। এরই ধারাবাহিকতায় সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মেলবন্ধনে স্মৃতিচারণ ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যম রূপে গত ১০ মে অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব আইপিই (এএআইপিই) এর আত্মপ্রকাশ ঘটে। দেশের উৎপাদন প্রকৌশলে নেতৃত্ব দিতে নিজেদের সৃজনশীলতা ও উদ্ভাবন শক্তির বিকাশে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে একটি কার্যকরী সংগঠন গড়ে তোলাই যার উদ্দেশ্য।’

কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন- মো. জাহাঙ্গীর আলম (সহসভাপতি), মো. নাসির উদ্দিন (সহসভাপতি), রবিউল ইসলাম সায়েম (সহসভাপতি), আব্দুল্লাহ-আল-নাঈম (যুগ্ম-সাধারণ সম্পাদক), কাজী শবনম মুস্তারী জিনিয়া (যুগ্ম-সাধারণ সম্পাদক), এ. কে. এম. সরওয়ার উজ-জামান (অর্থ সম্পাদক), মো. এরশাদ মোল্লা (দপ্তর সম্পাদক), মো. রেজয়ানূর রাজ্জাক রুমি (প্রচার সম্পাদক), হেলাল উদ্দিন (সদস্য), ফরহাদ হোসাইন (সদস্য), মো. রফিকুল ইসলাম সুজন (সদস্য), মো. মুঈদ হোসাইন আরিফ (সদস্য), মো. শাহজাহান আলী (সদস্য), মো. ওয়াহিদুজ্জামান অনিক (সদস্য), বৈশাখী দত্ত (সদস্য), হাসিবুর রহমান সোহান (সদস্য), মাহফুজুর রহমান রনি (সদস্য)। উপদেষ্টামণ্ডলী- মো. তাহিদুজ্জামান, মো. সুমন রহমান, মো. তানজিউর রহমান তানজীব, মো. ইমরান আলী, এস. এম. তাজিম আহমেদ, পুষ্পেন্দু কুমার ফৌজদার ও মো. আলমগীর হাসান।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড