• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফল বিপর্যয়ের প্রতিবাদে তিতুমীর কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

  জিটিসি প্রতিনিধি

১৯ মে ২০১৯, ১৫:২১
তিতুমীর কলেজ
তিতুমীর কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজস্থ রাজধানী ঢাকার সরকারি তিতুমীর কলেজের ইংরেজি বিভাগের ফল বিপর্যয়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। রবিবার (১৯ মে) সকাল ১০টার দিকে প্রায় আধা ঘণ্টা মহাখালীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। শিক্ষার্থীরা কলেজের সামনে থেকে মিছিল নিয়ে মহাখালী ফ্লাইওভারের নিচে অবস্থান নেয়।

বিক্ষোভে অংশ নেওয়া শিক্ষার্থীরা জানায়, ‘তিতুমীর কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ার পর থেকে ফল বিপর্যয় শুরু হয়েছে। ২০১৪-১৫ শিক্ষাবর্ষের যে ২৯০ জন তৃতীয় বর্ষের পরীক্ষা দিয়েছিলেন, তাদের মধ্যে মাত্র ২৫ জন কৃতকার্য হয়েছেন। একাধিক বিষয়ে অকৃতকার্য হয়ে চতুর্থ বর্ষে উত্তীর্ণ হয়েছেন দেড়শ’ শিক্ষার্থী। বার বার মানববন্ধন করেও আশানুরূপ ফল পাচ্ছেন না। ঢাবি কর্তৃপক্ষ শুধু আশ্বাস দিয়ে যাচ্ছে বলেও অভিযোগ করে তারা।

এ দিকে, শিক্ষার্থীদের সড়ক অবরোধের ফলে মহাখালী বাসস্ট্যান্ড ও লেভেল ক্রসিংয়ের দিক থেকে গুলশান এক নম্বর ও কাকলীর পথে এবং কাকলী থেকে মহাখালী, গুলশান এক নম্বর থেকে মহাখালীর পথে প্রায় আধা ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

পরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপে বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা ফ্লাইওভারের নিচ থেকে মিছিল করে কলেজের সামনে গিয়ে অবস্থান নেয়।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড