• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবাসিক হলের শিক্ষার্থীদের সঙ্গে শাবি প্রশাসনের মতবিনিময়

  শাবি প্রতিনিধি

০৮ মে ২০১৯, ১৫:৩১
শাবিপ্রবি
শিক্ষার্থীদের সঙ্গে শাবি প্রশাসন (ছবি : সংগৃহীত)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আবাসিক সৈয়দ মুজতবা আলী হলের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (৬ মে) রাতে সৈয়দ মুজতবা আলী হলের টিভি রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ ও হলটির নবনিযুক্ত প্রভোস্ট সহযোগী অধ্যাপক ড. আসিফ ইকবাল প্রমুখ।

প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমার কোনো সাধারণ ছাত্র যদি রুমে থাকে আর কোনো রাজনৈতিক ভাই যদি তাকে রুম ছেড়ে দিতে বলে তাহলে আমি সেটা প্রোটেক্ট করব। কিন্তু তুমি যদি রাজনৈতিক ছত্রছায়ায় কোনো রুমে ওঠে আরেক ভাইয়ের সঙ্গে হাত মিলিয়ে বল ভাই এই রুমটাও আমার দখলে। এটা করতে পারবা না।

তিনি আরও বলেন, যারা রাজনৈতিক ছত্রছায়ায় হলে আছো তাদেরকে রিকোয়েস্ট করব, যে যে গ্রুপ করো সে ঐ গ্রপে থাক। ঐ গ্রুপ ত্যাগ করলে তলিতল্পা নিয়ে ঐখানের আস্তানায় যাও, কিন্তু এখানে থেকে দখলদারিত্ব দেখানো যাবে না। এইটার কারণেই ষড়যন্ত্রগুলো হয়। যেটা আমাকে মোকাবেলা করতে হয়।

হলের গার্ডদের সঙ্গে মিশে ধূমপান না করার পরামর্শ দিয়ে প্রক্টর বলেন, এই বিশ্ববিদ্যালয়ে এমনও নজির আছে যে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী গার্ডের সঙ্গে বসে সিগারেট খেয়েছে। কার্ড খেলেছে। তারপর ঐ ছাত্র যখন শিক্ষক হয়েছে তখন ঐ গার্ডতো তাকে ভাই বলে ডাকে। গার্ড তাকে ভাই মনে করে। ঐ ছাত্র তখন গার্ডকে দেখে অন্য দিক দিয়ে পালিয়ে যায়। এক সময় তোমরাই রাষ্ট্রের প্রথম শ্রেণির কর্মকর্তা হবে। সুতরাং গার্ড তোমাদের মনস্তাস্তিক বন্ধু হতে পারে, কিন্তু প্রফেশনাল বন্ধু হতে পারে না।

উল্লেখ্য, সভায় হলে সিসি ক্যামেরা সংযুক্তকরণ, ইন্টারনেট সেবার মান বাড়ানো, জনপ্রিয় রাইড শেয়ারিং জোবাইক সেবার ব্যবস্থাকরণ, হলের খাবারের মান বাড়ানোসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠানে হলের অন্যান্য আবাসিক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড