• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেকৃবিতে টিএসসি ভবন নির্মাণ কাজে গড়িমসি

  শেকৃবি প্রতিনিধি

০৭ মে ২০১৯, ১২:২৫
শেকৃবি
নির্মাণাধীন টিএসসি ভবন (ছবি : দৈনিক অধিকার)

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) নির্মাণাধীন ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) ছাদের (ঢালাই) নির্মাণকাজ বিভিন্ন জটিলতায় প্রায় দুই মাস ধরে বন্ধ হয়ে পড়ে আছে। তবে নির্মাণ কাজ কবে নাগাদ শুরু হবে তা এখনও নিশ্চিত করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ঠিকাদারি উভয় প্রতিষ্ঠানের প্রকৌশলীরা। এ ক্ষেত্রে তাদের অবহেলাকে দায়ী করছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ক্যাম্পাসের অক্সর্ফোড রোডে নির্মাণাধীন টিএসসির ছাদের ঢালাই কাজ সম্পন্ন। টিএসসির ছাদের ঢালাই কাজে নিয়োজিত শ্রমিকরা কাজ করছেন ভিন্ন ভবনে। শ্রমিকরা বলেন, দুই মাস হলো ছাদের কাজ বন্ধ আছে। কবে শুরু হবে জানি না।

কাজ বন্ধ থাকার কারণ জানতে চাইলে দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রকৌশলী সামিউল আলম জানান, ছাদ তৈরির জন্য আমাদের যথেষ্ট সরঞ্জামাদি না থাকায় এবং শ্রমিক সংকটের কারণে কাজটি বন্ধ আছে। এছাড়া, রোজার মধ্যে কাজ বন্ধ থাকবে। সবমিলিয়ে আমরা কাজ শুরু করতে পারিনি। কাজ শুরু হলে আশা করি দুই মাসের মধ্যে সম্পন্ন হবে এবং পুরো টিএসসি ৮ থেকে ৯ মাস সময় লাগবে।

এ দিকে, বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী ইঞ্জি. মো. আজিজুর রহমান বলেন, টিএসসিতে কিছু সমস্যা আছে। দ্বিতল গ্যালারি, বড় ভিম সবমিলিয়ে ছাদ তৈরিতে আমরা নিজেরা কিছুটা ভয় পেয়েছি। যার জন্য কাজটি বন্ধ আছে। এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট প্রকৌশলীর সঙ্গে কথা হয়েছে। কংক্রিট ছাদের বদলে টিন দেওয়ার প্রস্তাব দিলে টেকসইয়ের প্রশ্ন তুলে তারা সেটা নাকজ করেন। ভবনের নকশা ও নির্মাণকাজ তাদের দায়িত্বে রয়েছে। ভবনটি মূল নকশা অনুযায়ী নির্মাণ হয়েছে এবং সেভাবেই সম্পন্ন হবে। টিএসসির ছাদ ঢালাইয়ে তারা এখনও চূড়ান্ত সিদ্ধান্তে উপনিত হননি। সিদ্ধান্তে আসলে ১০ থেকে ১৫ দিনের মধ্যে ছাদের কাজ শুরু হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড