• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মে দিবসে শ্রমজীবীদের পাশে ‘নির্ভয়’

  জাককানইবি প্রতিনিধি

০২ মে ২০১৯, ১৯:২৪
জাককানইবি
জাককানইবিতে পালিত হলো মহান মে দিবস (ছবি : সংগৃহীত)

মহান মে দিবস উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) বিভিন্ন নির্মাণাধীন ভবনে কর্মরত শ্রমিকদের নিয়ে ‘শ্রমজীবীদের পাশে নির্ভয়’ শিরোনামে অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘নির্ভয়’।

বুধবার (১ মে) দিনব্যাপী আয়োজনের প্রথম পর্বে সকাল ১০টা থেকে ১২টা ৩০ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ছাত্রী হলে নিয়োজিত শ্রমিকদের বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, শ্রম আইন ও অধিকার, কাজের সময় পর্যাপ্ত নিরাপত্তা, অগ্নি নিরাপত্তা, জরুরি পরিস্থিতিতে প্রাথমিক চিকিৎসাসহ বিভিন্ন প্রয়োজনীয় বিষয় সম্পর্কে ধারণা প্রদান করা হয়। উপস্থিত নির্মাণ শ্রমিকদের বিনা মূল্যে তোয়ালে প্রদান করে নির্ভয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক উজ্জ্বল কুমার প্রধান, ছাত্র বিষয়ক উপদেষ্টা সহযোগী অধ্যাপক শেখ সুজন আলী, দোলনচাঁপা হলের হল প্রভোস্ট সহযোগী অধ্যাপক মোসাম্মৎ জান্নাতুল ফেরদৌসসহ নির্ভয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. আরিফুল ইসলামসহ অন্যান্য স্বেচ্ছাসেবকগণ উপস্থিত ছিলেন।

আয়োজনের দ্বিতীয় পর্বটি বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন ছাত্র ও ছাত্রীনিবাসে কর্মরত নারীদের নিয়ে অনুষ্ঠিত হয়। শ্রমজীবী নারীদের অধিকার, স্বাস্থ্য ও স্যানিটেশন, বাল্যবিবাহ সম্পর্কে ধারণা প্রদানসহ বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। এ সময় তাদের বিনা মূল্যে তোয়ালে প্রদান করা হয়।

উল্লেখ্য, স্বেচ্ছাসেবী সংগঠন ‘নির্ভয়’ ২০১৭ সাল থেকে সাস্টেইনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি) বাস্তবায়নে কাজ করছে। এছাড়া শিশুশিক্ষা নিশ্চিতকরণ ও স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়নের জন্যও কাজ করে যাচ্ছে সংগঠনটি।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড