• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ডিএনএ দিবস পালিত

  ইবি প্রতিনিধি

৩০ এপ্রিল ২০১৯, ১৬:৪৫
ইবি
ডিএনএ দিবস পালিত (ছবি : দৈনিক অধিকার)

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ডিএনএ দিবস পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১০টায় ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের সামনে থেকে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে এক র‍্যালি বের করা হয়।

র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর নেতৃত্বের ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিজ্ঞান ভবনের সামনে এসে শেষ হয় এবং সংক্ষিপ্ত আলোচনা সভায় যোগদান করে।

আলোচনা সভায় বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. নিলুফা আক্তার বানুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. মো. সেলিম তোহা, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক, বিভাগের সিনিয়র শিক্ষক এবং বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রসাশক অধ্যাপক ড. মো. রেজওয়ানুল ইসলাম অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা।

সভা শেষে দুপুর ১২টা থেকে শুরু হয় সেমিনার। সেমিনার শেষে আইডিয়া কনটেস্ট এ বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় সার্টিফিকেট ও আকর্ষণীয় পুরস্কার।

উল্লেখ্য, ডিএনএ মডেলের প্রবক্তা ওয়াটসন ও ক্রিকের দেওয়া মডেলের ৫০ বছর পূর্তি ও হিউমেন জিনোম প্রজেক্ট সম্পন্ন হওয়াকে কেন্দ্র করে ২০০৩ সাল থেকে সারাবিশ্বে পালন করা হয় ডিএনএ ডে। তারই ধারাবাহিকতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের উদ্যোগে উদযাপিত হয় ডিএনএ দিবস।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড