• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবিতে সাতকানিয়া-লোহাগাড়া স্টুডেন্টস ফোরামের নবীনবরণ

  চবি প্রতিনিধি

২৭ এপ্রিল ২০১৯, ০৮:০৮
চবি
বক্তব্য রাখছেন চবি উপাচার্য (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সাতকানিয়া-লোহাগাড়া থেকে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে সুযোগ পাওয়া নবীন শিক্ষার্থীদের বরণ করল চবিস্থ সাতকানিয়া-লোহাগাড়া স্টুডেন্টস ফোরাম। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার মিলনায়তনে সকাল ১০টায় ফোরামের আয়োজনে এই নবীনবরণ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এছাড়া, বিশেষ অতিথি হিসেবে ছিলেন লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. আমীর মো. নসরুল্লাহ।

সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদ সিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি শ্রী শিমুল বিশ্বাস। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, সাতকানিয়া লোহাগাড়ার মানুষ যেমন ব্যবসায়ে সমৃদ্ধ তেমনি শিক্ষা দীক্ষাতেও এগিয়ে। চট্টগ্রাম তথা বাংলাদেশের অর্থনীতির চাকা আজ সমৃদ্ধ হওয়ার পেছনে উক্ত এলাকার অবদান অসামান্য।

তিনি আরও বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এখন বাংলাদেশের শীর্ষ বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীরা যে এলাকা থেকেই আসুক না কেন তারা গর্ব করে বুক ফুলিয়ে বলতে পারবে আমি চবির ছাত্র। আমি চাইব তোমরা অতীতের মতো বর্তমানেও ভ্রাতৃত্ববোধটা ধরে রেখে এলাকার উন্নয়নে ঐক্যবদ্ধ থাক এবং আমি এই ফোরামের সর্বাঙ্গিক সফলতা কামনা করি।

বিশেষ অতিথির বক্তব্যে আমীর মো. নসরুল্লাহ বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেই দায়িত্ব শেষ হয়ে যায় না। পরিবার, সমাজ ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ কাজ করার মন মানসিকতা তৈরি করতে হবে এখান থেকেই। তবে সেটা অবশ্যই নিজের মূল্যবোধ ও নৈতিকতা অর্জনের মাধ্যমে। নিজেদের এমনভাবে গঠন করো যেন তোমরা দেশের ও দশের দৃষ্টান্ত হতে পার।

নবীনবরণ অনুষ্ঠানে মোটিভেশনাল স্পিকার হিসেবে বক্তব্য রাখেন- আইন বিভাগের সহকারী অধ্যাপক সাঈদ আহসান খালিদ এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক এস এম আবু জাহেদ চৌধুরী।

এতে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- ফোরামের সাবেক সভাপতি ও চাঁন্দগাও বাকলিয়া এলাকার শিক্ষা অফিসার আবু তোরাব মো. সায়েম, রেক্স টিউটোরিয়াল হোমের পরিচালক ও ফোরামের সাবেক সাধারণ সম্পাদক রাজেশ্বর চৌধুরী ও ফোরামের সাবেক আহবায়ক মো. খোরশেদ নিজামী।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড