• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবিতে আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা শীর্ষক সেমিনার

  বেরোবি প্রতিনিধি

২৬ এপ্রিল ২০১৯, ১৮:২৩
বেরোবিতে আত্মহত্যা প্রতিরোধে সেমিনার
আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা শীর্ষক সেমিনার (ছবি : সংগৃহীত)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ‘আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টি’ বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর আয়োজিত সেমিনারটি বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-৩ এ অনুষ্ঠিত হয়।

সেমিনারে উদ্বোধনী বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। তিনি বলেন, ‘আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টি’ বিষয়ক সেমিনারের বিষয়টি খুবই প্রাসঙ্গিক এবং গুরুত্বপূর্ণ। এ ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে কেউ যাতে সম্মুখীন না হয় এবং হলেও তা উত্তরণের উপায় হিসেবে সেমিনারটি ভূমিকা রাখবে বলেও আশা প্রকাশ করেন তিনি। এ ধরনের সেমিনার আয়োজনের জন্য আমন্ত্রিত বক্তা, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সকলের প্রতি ধন্যবাদ জানান তিনি। ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. নুর আলম সিদ্দিকের সভাপতিত্বে সেমিনারে মুখ্য আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. শুচিতা শরমিন। এতে নির্ধারিত বক্তা হিসেবে ছিলেন- জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মনিরুল ইসলাম খান। ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক আরা তানজিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন দপ্তরের অপর সহকারী পরিচালক মো. হুমায়ুন কবীর। এ সময় আরও উপস্থিত ছিলেন, অর্থনীতি বিভাগের প্রভাষক কাজী নেওয়াজ মোস্তফা।

সেমিনারে বক্তারা আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে বিস্তারিত আলোচনা করেন এবং অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। প্রায় দুই ঘণ্টাব্যাপী চলা সেমিনারে বিভিন্ন বিভাগের ভিন্ন ভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা অংশ নেয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড