• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাত কলেজের শিক্ষার্থীদের কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

  অধিকার ডেস্ক

২৫ এপ্রিল ২০১৯, ১৩:৪৮
সাত কলেজ
সংবাদ সম্মেলনে সাত কলেজের প্রতিনিধিদল (ছবি : দৈনিক অধিকার)

অধিভুক্ত সাত সরকারি কলেজের চলমান সংকট এবং বিভিন্ন সমস্যা সমাধানের জন্য সিন্ডেকেট সভায় কার্যকর সিদ্ধান্ত না আসলে, আগামী ২৮ তারিখের পর গণ অনশনসহ আবারও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে সাত কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০টা ৪৫ মিনিটে ঢাকা কলেজের ক্যান্টিনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছে সাত কলেজের শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল।

অধিভুক্ত সাত সরকারি কলেজের শিক্ষার্থীদের পক্ষে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ঢাকা কলেজের শিক্ষার্থী কাজী নাসির। এ সময় বাকি ছয় কলেজের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২৭ এপ্রিল প্রতি কলেজের অধ্যক্ষ বরাবর চলমান নানা অসঙ্গতি ও সমস্যার বিবরণ দিয়ে স্মারকলিপি প্রদান করা হবে। আগামী ২৮ তারিখ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় সাত কলেজের অধ্যক্ষদের নিয়ে অলোচনায় বসবেন ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য। সিন্ডিকেট সভা থেকে উপাচার্য সিদ্ধান্তের কথা জানালে আগামী ২৯ এপ্রিল সকাল ১০টায় ঢাকা কলেজ ক্যান্টিনে সংবাদ সম্মেলনে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে। আগামী ২৮ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডকেট সভায় পাঁচ দফা দাবির বিষয়ে কার্যকরী সিদ্ধান্ত না আসলে ফের কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে ঢাবি অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন থেকে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে ঢাকার ঐতিহ্যবাহী সাতটি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করা হয়। অধিভুক্তির পর নানা অসঙ্গতির সমাধান না হওয়ায় গেল দুই দিন পাঁচ দফা দাবিতে টানা আন্দোলনের পর গতকাল দুপুরে আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবি মেনে নেবার আশ্বাস দেন ঢাবি প্রক্টর গোলাম রাব্বানী, এরপর বিকালে ঢাবি উপাচার্যের সঙ্গে দেখা করে সাত কলেজের ১০ জন প্রতিনিধি।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড