• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবিতে গবেষণা সংসদের নবীনবরণ ও আইডিয়া কন্টেস্ট- ২০১৯

  ঢাবি প্রতিনিধি

২৩ এপ্রিল ২০১৯, ২২:১০
ঢাবিতে গবেষণা সংসদের নবীনবরণ
গবেষণা সংসদের নবীনবরণ ও আইডিয়া কন্টেস্ট অনুষ্ঠান (ছবি : সংগৃহীত)

আগামীকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদের নবীনবরণ ও আইডিয়া কন্টেস্ট-২০১৯ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বুধবার (২৪ এপ্রিল) সকাল ৯টায় টিএসসি অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ও ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদের মডারেটর অধ্যাপক ড. মোহাম্মদ মনজুরুল করিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ। এছাড়া আরও উপস্থিত থাকবেন- সেন্ট্রাল ফর অ্যাডভান্সড রিসার্চ ইন আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস (কারাস) ডিরেক্টর অধ্যাপক ড. আব্দুল বাছির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান ও গবেষণা সংসদের মডারেটর ড. ফাজরিন হুদা, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস রিসার্চ সোসাইটির মডারেটর ড. মো. মহসিন রেজা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

প্যানেল স্পিকার হিসেবে উপস্থিত থাকবেন- সেন্টার ফর অ্যাডভান্সড রিসার্চ ইন আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের সিনিয়র রিসার্চ ফেলো ও ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদের গবেষণা পরিচালক কাজী সামীও শীষ, অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের রিসার্চ ফেলো আবু আলী ইবনে সীনা, ওপেন এক্সেস বাংলাদেশের প্রতিষ্ঠাতা এবং পরিচালক কনক মনিরুল ইসলাম, ডাকসুর সহসাধারণ সম্পাদক মো. সাদ্দাম হোসাইন এবং ডাকসুর সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদার। সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি সাইফুল্লাহ সাদেক।

অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে আইডিয়া কন্টেস্ট-২০১৯, ঢাকা ইউনিভার্সিটি রিসার্চ সোসাইটির বিভিন্ন ইউনিটের পক্ষ থেকে রিসার্চ পেপার উপস্থাপন, নবীন সদস্যদের অংশগ্রহণে ‘প্রবলেম সলভিং এবং গবেষণা সংসদের বিভিন্ন টিমের সদস্যদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রতিবছর সহস্রাধিক তরুণ শিক্ষার্থী গবেষণার অদম্য স্পৃহা নিয়ে তরুণ গবেষকদের প্লাটফর্ম ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদে যোগ দিচ্ছে। সেই ধারাবাহিকতায় এবার প্রায় দেড় শতাধিক শিক্ষার্থীদের সাক্ষাৎকার এবং যাচাই-বাছাইয়ের মাধ্যমে ছয় শতাধিক নবীন শিক্ষার্থীকে সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড