• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাল থেকে সিকৃবিতে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

  সিকৃবি প্রতিনিধি

২২ এপ্রিল ২০১৯, ২২:১৫
৩য় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
সিকৃবিতে ৩য় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (ছবি : সংগৃহীত)

আগামীকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) থেকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) তৃতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হতে যাচ্ছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকাল ৩টায় উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে। চলবে ২৫ এপ্রিল পর্যন্ত।

তৃতীয় চলচ্চিত্র উৎসবে দুটি ভেন্যুতে চলচ্চিত্র প্রদর্শনী হবে। ভেন্যু দুটি হল সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় অডিটোরিয়াম ও কৃষি অনুষদের ৩য় তলার কনফারেন্স হল। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য প্রতি ঘণ্টা হিসেবে টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা এবং পূর্ণদৈর্ঘ্য প্রতিটি চলচ্চিত্রের টিকেটর মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক সালাউদ্দিন শাওন জানান, 'এবারের আসরে ১১১টি দেশ থেকে ৩০৩৬টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়ে। যার মধ্যে বাছাইকৃত চলচ্চিত্রগুলো উৎসবে প্রদর্শিত হবে। এছাড়াও বাংলাদেশ ও ভারতীয় নির্মাতাদের তৈরি আমন্ত্রিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনী ও চলচ্চিত্র বিষয়ক কর্মশালাও থাকবে।

এবারের আসরে জুরি হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, অভিনেতা মনোজ কুমার, নির্মাতা মুক্তাদির ইবনে সালাম ও ভারতীয় চলচ্চিত্র সমালোচক সিদ্ধার্থ মাইতি। গত দু আসরের মত এবারও উৎসবের প্রধান উপদেষ্টা হিসেবে আছেন উপমহাদেশের বিখ্যাত চলচ্চিত্র উৎসব বিশেষজ্ঞ প্রেমেন্দ্র মজুমদার।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড