• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘অসুস্থ শিক্ষার্থীদের সাহায্যের ভার ঢাবি প্রশাসনের নেওয়া উচিত’

  ঢাবি প্রতিনিধি

২১ এপ্রিল ২০১৯, ১৬:০৬
ঢাবি
ডাকসুর সংস্কৃতি বিষয়ক সম্পাদক আসিফ তালুকদার (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) যেসব অসুস্থ শিক্ষার্থীর অর্থনৈতিক সমস্যা আছে তাদের প্রধানমন্ত্রীর তহবিল থেকে সাহায্য প্রদানে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতা চেয়েছেন ডাকসুর সংস্কৃতি বিষয়ক সম্পাদক আসিফ তালুকদার।

রবিবার (২১ এপ্রিল) তিনি তার ফেসবুক স্ট্যাটাসে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী একজন অনন্য মানবিক মানুষ। দৃষ্টিগোচর হওয়ার সঙ্গে সঙ্গে যে কোনো পর্যায়ে মুমূর্ষু মানুষের চিকিৎসার জন্য তিনি আর্থিক সহায়তা করে অসংখ্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে ডাকসুর সংস্কৃতি বিষয়ক সম্পাদক বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ে অনেক শিক্ষার্থী প্রতিনিয়ত অসুস্থ হচ্ছে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাদের নানাভাবে সাহায্য করছেন, কিন্তু প্রধানমন্ত্রীর কাছে যাওয়া এক শিক্ষার্থীর কাছে ততটা সহজ নয় যতটা সহজ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের। বিশ্ববিদ্যালয় প্রশাসন চাইলে প্রধানমন্ত্রীর সাহায্য পেতে, তাদের সাহায্য করতে পারে। আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আহ্বান জানাব, প্রধানমন্ত্রীর সাহায্য সহজে পেতে যেন বিশ্ববিদ্যালয় প্রশাসন অসুস্থ শিক্ষার্থীদের পাশে থাকে।

তিনি আরও বলেন, আমরা বিভিন্ন সময় শুনতে পাই, মাত্র ৫ লাখ, ১০ লাখ অথবা ১৫ লাখ টাকার জন্য ঢাবি ছাত্রের চিকিৎসা হচ্ছে না। আমি মনে করি, বিশ্ববিদ্যালয় প্রশাসনের উচিত এ রকম ছাত্রদের পাশে এগিয়ে আসা। বিশ্ববিদ্যালয় চাইলেই যে কোনো মুহূর্তে এ রকম যৎসামান্য টাকা সংগ্রহ করে তার ছাত্রের চিকিৎসার জন্য পাশে দাঁড়াতে পারে, কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ রকম ঘটনা আমি দেখতে পাইনি। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ের উচিত তার কোনো শিক্ষার্থী মারাত্মক কোনো রোগে আক্রান্ত হলে তার পাশে দাঁড়ানো এবং বিভিন্ন মাধ্যমে তার জন্য অর্থ সংগ্রহ করে তার চিকিৎসা ব্যয়ভার গ্রহণ করা যা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে অত্যন্ত সহজ।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড