• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ছাত্র রাজনীতি করতে হবে’

  জবি প্রতিনিধি

২১ এপ্রিল ২০১৯, ০৮:০৫
জবি
নবীনবরণ ও বিদায় সংবর্ধনা (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ছাত্র রাজনীতি করতে হবে বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। শনিবার (২০ এপ্রিল) জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় অডিটোরিয়ামে জবিস্থ লালমনিরহাট জেলা ছাত্রকল্যাণ আয়োজিত নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এ সব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষাকে বাদ দিয়ে ছাত্র রাজনীতি করলে উজ্জ্বল ভবিষ্যৎ প্রত্যয় হবে না। পড়াশোনার পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ছাত্রলীগের রাজনীতি করতে হবে। ছাত্রলীগের আদর্শকে ধারণ করে সঠিক পথে জীবন গড়ে তুলতে হবে।

এ সময় মন্ত্রী নবীন শিক্ষার্থীদের উদ্দেশে করে বলেন, পৃথিবীতে যা কিছু সুন্দর, মঙ্গলময় তা কখনো থেমে থাকে না। সুন্দরের প্রতি আকৃষ্ট ও সত্যের প্রতি অটল থেকে জীবন গড়ার সোনালী সংগ্রাম উদ্যয় নিয়ে তোমাদের এগিয়ে যেতে হবে। তোমরা ভবিষ্যতের প্রতীক তোমাদের প্রতি আমার আহ্বান সীমার মধ্য থেকে অসীমকে অর্জন করে জীবন গড়ার হাতিয়ার গড়ে তোলো। জ্ঞানের রাজ্যে অবাধ বিচরণই শিক্ষা।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশে করে মন্ত্রী বলেন, তোমরা যারা বিশ্ববিদ্যালয় থেকে জ্ঞান অর্জন করেছো আগামী দিনে আলোকিত মানুষ হয়ে পরিবার, সমাজ, দেশ ও জাতিকে আলোকিত করবা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সরকারি কর্মকমিশনের সদস্য হামিদুল হক, রুপালি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান, পরিবেশ অধিদপ্তরের পরিচালক হামিদুল হক, ঢাকাস্থ লালমনিরহাট জেলা সমিতির সভাপতি শফিউল আলম প্রধান।

জবিস্থ লালমনিরহাট জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি মিঠুন মিয়ার সভাপতিত্বে সাধারণ সম্পাদক নূর এ সিদ্দিকীর সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জবির রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মেজবাহ-উল-আলম লেখক ও সিনিয়র সাংবাদিক মাহবুব কামাল, সাবেক ছাত্রনেতা রেজাউল গণি রানা, মিজানুর রহমান মিজান, খন্দকার আসাদুজ্জামান ও লালমনিরহাট ছাত্রকল্যাণের সদস্যরা।

অনুষ্ঠানে নবাগত ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের ক্রেস্ট ও ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড