• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

উদ্যোক্তার খোঁজে পাবিপ্রবিতে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ’

  ক্যাম্পাস ডেস্ক

১৪ এপ্রিল ২০১৯, ২০:৫৩
পাবিপ্রবি
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মধ্য থেকে উদ্যোক্তা খুঁজে বের করার অংশ হিসেবে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ‘স্টুডেন্ট টু স্টার্টআপ : চেপ্টার ওয়ান’ এর কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) আইসিটি ডিভিশনের আইডিয়া প্রজেক্ট ও ইয়াং বাংলার ব্যবস্থাপনায় পরিচালিত এ আয়োজনের বিশ্ববিদ্যালয় রাউন্ডের ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। আগামী সোমবার উদ্যোক্তাদের পিচিং গ্রহণ করা হবে। দেশের ৮ বিভাগের ৪০টি বিশ্ববিদ্যালয় থেকে এই উদ্যোক্তাদের বাছাই করা হবে।

দেশের যেকোনো স্থান থেকে যে কেউ বিশ্ববিদ্যালয়ের এই রাউন্ডে অংশ নিতে এখনও আবেদন (এখানে ক্লিক করুন) করতে পারবেন। এছাড়াও আবেদনের জন্য নির্ধারিত ফরমও (এখানে ক্লিক করুন) রয়েছে।

অনুষ্ঠিত এই ওয়ার্কশপে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক হাসান সাজ্জাদ ইকবাল, সহকারী অধ্যাপক রওশান ইয়াজদোনি, আইডিয়া প্রকল্পের কনসালট্যান্ট ম্যানেজার মনিরুল ইসলাম, অ্যাসিস্ট্যান্ট মেইনটেন্যান্স ইঞ্জি. মমিনুল ইসলাম, ইয়াং বাংলা থেকে এসএম আমানুর রহমান ও স্টুডেন্ট টু স্টার্টআপ অ্যাসিস্ট্যান্ট কোঅর্ডিনেটর জেকরি।

দেশ গঠনে তরুণদের উদ্ভাবনী ভাবনা, উদ্যোগ ও স্টার্টআপকে ব্যবহার করার লক্ষ্যে ‘আমার উদ্ভাবন, আমার স্বপ্ন’ স্লোগানে আলোকিত হয়ে ৮ মার্চ কেন্দ্রীয় সমন্বয় কর্মশালার মাধ্যমে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ: চেপ্টার ওয়ান’-এর যাত্রা শুরু হয়। ক্যাম্পাস পর্যায়ের এ প্রতিযোগিতায় প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে তিনটি দল বাছাই করা হবে। ৪০টি বিশ্ববিদ্যালয়ের ১২০টি দল নিয়ে সাভারে ‘জাতীয় স্টার্টআপ ক্যাম্প’ অনুষ্ঠিত হবে। পরে দর্শক ও বিচারকদের ভোটে মূল প্রতিযোগিতার শীর্ষ ৩০ স্টার্টআপ বাছাই করা হবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড