• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

উপাচার্যের দাবিতে তৃতীয় দিনের মতো অচল গণবি ক্যাম্পাস

  গণবি প্রতিনিধি

০৮ এপ্রিল ২০১৯, ১৯:১৯
গণবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা
বৈধ উপাচার্যের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক ও অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ করে দিয়ে ইউজিসি কর্তৃক বৈধ উপাচার্য নিয়োগের দাবিতে টানা তৃতীয় দিনের মতো সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গণবি) আন্দোলন চলেছে।

সোমবার (৮ এপ্রিল) সকাল দশটা থেকে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান নিতে থাকে। বেলা বাড়ার সাথে সাথে আন্দোলনকারীর সংখ্যাও বাড়তে থাকে। আন্দোলনকারীরা অ্যাকাডেমিক ভবনের নিচে জড়ো হয়ে মিছিল বের করে। মিছিলটি অ্যাকাডেমিক ভবন প্রদক্ষিণ করে কেন্দ্রীয় খেলার মাঠে গিয়ে শেষ করে।

'দেওয়ার মতো সময় নাই, বৈধ ভিসি চাই', 'রক্ত লাগে রক্ত নে, তবুও বৈধ ভিসি দে' বলে স্লোগানে ফেটে পড়ে ক্যাম্পাস। পুরো আন্দোলন জুড়ে নারী শিক্ষার্থীদের সরব উপস্থিতি লক্ষ করা গেছে। সকালে আন্দোলন কর্মসূচি শুরু করার আগেই পুলিশ ক্যাম্পাসে অবস্থান নেয়।

আন্দোলনকারীরা রেজিস্টার দেলোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, শুক্রবারের পর ট্রাস্টি বোর্ডের সঙ্গে আলোচনায় বসার সুযোগ করে দিবেন তিনি।

কিন্তু সাধারণ ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা শেখ রনি বলেন, 'আমরা এত দীর্ঘ সময় অপেক্ষা করতে পারব না। আমরা দ্রুত ট্রাস্টি বোর্ড চেয়ারম্যানের সঙ্গে দেখা করতে চাই।

উল্লেখ্য, গণ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন ইমেরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী।

আন্দোলনকারী এক শিক্ষার্থী বলেন, যদি আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে ট্রাস্টি বোর্ডের টনক না নড়ে তাহলে আমরা আরও কঠোর পথ বেছে নেব।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড