• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে ইবি হ্যান্ডবল টিমকে পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি

  ইবি প্রতিনিধি

০৮ এপ্রিল ২০১৯, ০৯:৩৩
জাবি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বঙ্গবন্ধু চ্যাম্পস আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল-১৯ এর সেমিফাইনাল খেলার পূর্ব মুহূর্তে ঐ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হ্যান্ডবল খেলোয়াড়দের মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে মেরে ফেলার হুমকি দিয়েছে বলে অভিযোগে পাওয়া গেছে।

খেলোয়াড়দের সূত্রে জানা যায়, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী রবিবার (৭ এপ্রিল) বিকাল ৪টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও খেলার পূর্ব মুহূর্তে ইবি টিম দুপুর ৩টায় মাঠে উপস্থিত হয়ে অনুশীলন করতে গেলে জাবির ২০-২৫ জন শিক্ষার্থীর একটি সশস্ত্র দল এসে কয়েকজন খেলোয়াড়কে ডেকে নিয়ে মাথায় পিস্তল ঠেকিয়ে না খেলার জন্য হুমকি দেয়।

এ সময় তারা ইবি দলের অধিনায়ক আশিক খান এবং বিকেএসপির খেলোয়ার ইমনের মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে মেরে ফেলার হুমকি দিয়ে বলে এখানে তোরা খেলতে পারবি না। আর যদিও মাঠে নামিস তবে না খেলে দাঁড়িয়ে থাকবি।

ভুক্তভোগী খেলোয়াড়দের সূত্রে জানা যায়, এ ঘটনাটি তারা কোচ শাহ আলম কচিকে জানালে তিনি ঘটনাস্থলে এসে সংশ্লিষ্টদের অবহিত করেন ফলে খেলা স্থগিত হয়ে যায়। পরে তারা জাবি থেকে বের হয়ে যাওয়ার সময় তারাই ধাওয়া করে। তবে কেউ আহত হয়নি। এছাড়া, যারা হেনস্থা করেছে তারা সবাই জাবির শিক্ষার্থী বলে শনাক্ত করতে পেরেছেন তারা।

এ বিষয়ে ইবির ক্রীড়া বিভাগের প্রধান ড. মো. সোহেল বলেন, ঘটনা শুনে আমি উর্ধ্বতন মহলকে অবহিত করেছি। খেলার ভেন্যু পরিবর্তনের বিষয়ে কথা চলছে।

বঙ্গবন্ধু চ্যাম্প আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা-২০১৯ এর প্রকল্প পরিচালক মামুন অস্ত্রের বিষয়টি অস্বীকার করে বলেন, খেলোয়াড়রা নিরাপদে আছে। খেলাটি আমরা স্থগিত করেছি। পরবর্তিতে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচটি আয়োজন করার প্রক্রিয়া চলছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আসম ফিরোজ উল হাসান বলেন, ‘তারা না খেলেই মাঠ ছেড়ে চলে গেছেন। তবুও আমরা উদারতা দেখিয়ে বলেছি তারা যখন আমাদের সঙ্গে খেলতে চায় তখনই আমরা খেলব। আমাদের কাছে কোনো প্রকার অভিযোগ আসেনি। আর এখন যে অভিযোগ করা হচ্ছে সে বিষয়ে কোনো প্রমাণ নেই।’

ইবি উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী বলেন, ‘আমাদের খেলোয়াররা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গিয়ে হেনস্থার শিকার হয়েছে,এ ধরনের ঘটনা একেবারেই অনাকাঙ্ক্ষিত। এ বিষয়ে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করে এর প্রতিকার চাইবেন বলে জানান।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড