• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রেজিস্ট্রেশন শেষেও সমাবর্তন পায় নি বুটেক্সের শিক্ষার্থীরা

  বুটেক্স প্রতিনিধি

০৬ এপ্রিল ২০১৯, ১৯:৩১
বুটেক্স ক্যাম্পাস
বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস (ছবি : সংগৃহীত)

এক বছর আগে সমাবর্তনের জন্য শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করালেও এখনও দেশের একমাত্র টেক্সটাইল বিশেষায়িত পাবলিক বিশ্ববিদ্যালয় বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) সমাবর্তন অনুষ্ঠিত হয় নি। ২০১৮ সালের এপ্রিলে সমাবর্তনের কথা বলে শিক্ষার্থীদের থেকে ৩ হাজার টাকা রেজিস্ট্রেশন ফিও নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

২০১৮ সালের অক্টোবর মাসে সমাবর্তন হবে বলে প্রয়োজনীয় ব্যবস্থাও নেন বুটেক্স কর্তৃপক্ষ। কিন্তু, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদ দেশের বাইরে অবস্থান করায় এবং দেশে ফেরার পর তার শিডিউল না পাওয়ায় সমাবর্তনের দিনক্ষণ পেছাতে থাকে। দিনক্ষণ পেছালেও সমাবর্তনের নতুন কোনো দিন নির্ধারণ করতে পারে নি কর্তৃপক্ষ।

ততদিনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে পরিবর্তন আসে। নতুন মেয়াদে ফেব্রুয়ারি মাসে উপাচার্য হিসেবে নিয়োগ পান অধ্যাপক আবুল কাশেম। সমাবর্তন নিয়ে নতুন কোনো পদক্ষেপ গ্রহণ কিংবা তৎপরতা না থাকায় সমাবর্তন প্রত্যাশীদের মাঝে শুরু হয় নানা গুঞ্জন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মনিরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, 'সমাবর্তনের ব্যাপারে আমার কিছু জানা নেই। উপাচার্য মহোদয় এ ব্যাপারে বলতে পারবেন।'

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, 'যেহেতু রাষ্ট্রপতির শিডিউল পাওয়া যাচ্ছেনা বিধায় সমাবর্তন হচ্ছে না তাই, রাষ্ট্রপতি কি আসলেই সময় দিতে পারছেন না নাকি আমরা তাকে কনভেন্স করতে পারছি না তা খতিয়ে দেখতে হবে। সমাবর্তন পেছানোয় কার ব্যর্থতা তা জানতে উপাচার্যের কাছে গেলে তার সাথে সাক্ষাৎ করা সম্ভব হয় নি।

উল্লেখ্য, টেক্সটাইল খাতে উত্তরোত্তর উন্নয়ন ও সম্ভাবনা দেখে ২০১০ সালে বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেক্সটাইল কলেজ থেকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করেন এবং বুটেক্স কে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় নাম প্রদান করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড