• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতা উপলক্ষে গণবিতে নিরাপত্তা জোরদার

  গণবি প্রতিনিধি

৩০ মার্চ ২০১৯, ০৮:৩৬
গণবি
নিজ নিজ কক্ষে অনুশীলন করছেন খেলোয়াড়রা (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-১৯ প্রতিযোগিতার ফুটবল পর্ব আজ ৩০ মার্চ (শনিবার) থেকে শুরু হতে যাচ্ছে। দুইটি ভেন্যুতে ফুটবল প্রতিযোগিতার ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। গণ বিশ্ববিদ্যালয় ফুটবল খেলার ভেন্যু হওয়ায় বিশ্ববিদ্যালয় ক্রীড়া কমিটি, কেন্দ্রীয় ছাত্র সংসদের ক্রীড়া বিভাগ এবং বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস ক্লাব যৌথভাবে বিভিন্ন উদ্যোগ নিয়েছে বলে জানান কেন্দ্রীয় ছাত্র সংসদের ক্রীড়া সম্পাদক মাহতাবুর রহমান সবুজ।

ইতোমধ্যে ৩০ সদস্য বিশিষ্ট একটি কমিটি করা হয়েছে বলে জানান- স্পোর্টস ক্লাবের সভাপতি মো. ওমর ফারুক এবং বিশ্ববিদ্যালয় ফুটবল দলের অধিনায়ক মো. মোস্তাফিজুর রহমান। কমিটির নেতৃত্বে থাকবেন ক্রীড়া প্রশিক্ষক মো. হাবিব উদ্দিন।

আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য দলগুলো ইতোমধ্যেই গণ বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছেছে। আবাসন ব্যবস্থা হিসেবে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনে নানাবিধ উদ্যোগ নেওয়া হয়েছে এবং প্রতিটি দলের জন্য আলাদা আলাদা কক্ষের ব্যবস্থা করা হয়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় রেখে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

ছাত্র সংসদের ক্রীড়া সম্পাদক মাহতাবুর রহমান সবুজ আরও জানান, ‘বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিন ২৪ ঘণ্টা খোলা রাখা হয়েছে। অ্যাকাডেমিক ভবনে অতিরিক্ত নিরাপত্তা কর্মী রাখা হয়েছে। সেই সঙ্গে ৩০ সদস্য বিশিষ্ট স্বেচ্ছাসেবক দল সার্বক্ষণিক তাদের সহযোগিতায় নিয়োজিত থাকবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রতি মুহূর্তে সকল তথ্য নিচ্ছেন এবং বিভিন্ন ধরনের পরামর্শ দিয়ে সহায়তা করছেন আমাদের কাজে। এছাড়া রাতে খেলোয়াড়দের সার্বিক সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ দায়িত্ব পালন করবে।’

সরেজমিনে ঘুরে খেলোয়াড়দের নিজ নিজ কক্ষে অনুশীলন করতে দেখা গেছে। অনেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিক ঘুরে দেখছেন, বিশ্ববিদ্যালয়ের বাদাম তলা, ট্রান্সপোর্ট চত্বর, গবিসাস কার্যালয়ের আশেপাশে আড্ডা দিয়ে সময় কাটাচ্ছেন তারা।

প্রাথমিকভাবে গণ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ২১টি ম্যাচ অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

শনিবার (৩০ মার্চ) সকাল ৯টা ৩০ মিনিটে দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এবং ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি দল পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করবে। দিনের আরেকটি ম্যাচে সকাল ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয় এবং হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরস্পরে মুখোমুখি হবে। একই দিনে আরও চারটি ম্যাচ আরেকটি ভেন্যু আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বাংলাদেশে অনুষ্ঠিত হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড