• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে স্টুডেন্ট টু স্টার্টআপের চ্যাপ্টার ওয়ান সম্পন্ন

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২৬ মার্চ ২০১৯, ২২:২১
স্টুডেন্ট টু স্টার্টআপ
স্টুডেন্ট টু স্টার্টআপ চ্যাপ্টার ওয়ানে অংশগ্রহণকারীরা (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আইসিটি ডিভিশনের আইডিয়া প্রজেক্ট ও ইয়াং বাংলার ব্যবস্থাপনায় দুই দিনব্যাপী ‘স্টুডেন্ট টু স্টার্ট আপ’ এর প্রথম অধ্যায় সফলভাবে সম্পন্ন হয়েছে।

ইয়াং বাংলার ক্যাম্পাস অ্যাম্বাসেডর নূরজাহান খানম ও সারজুল আলম স্বদেশ এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিজনেস ক্লাবের (এআইএস বিজনেস ক্লাব) সার্বিক সহযোগিতায় এ রাউন্ডের প্রথম দিনে কর্মশালা এবং দ্বিতীয় দিনে পিচিং অনুষ্ঠিত হয়।

এই রাউন্ডের মধ্য দিয়ে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাওয়া জাতীয় স্টার্টআপ ক্যাম্প সাভারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) থেকে বাছাইকৃত টপ তিনটি স্টার্টআপ টিম (ই গোল, স্টুডেন্ট মেট, ফার্ডিনান্ড) সুযোগ পাচ্ছে।

ক্যাম্পাস প্রতিনিধি নূরজাহান বলেন, 'আমরা খুবই আনন্দিত এমন একটি প্লাটফর্ম এ কাজ করার সুযোগ পাওয়ার জন্য। আইসিটি ডিভিশন এবং ইয়াং বাংলার হাত ধরে তরুণরা তাদের স্বপ্ন পূরণে এগিয়ে যেতে পারবে। এই উদ্যোগ এর মধ্য দিয়ে দেশের সেরা আইডিয়া গুলো আইডিয়া প্রজেক্টের সহযোগিতায় মার্কেটে স্থান পাবে এবং তরুণদের ভিতরে উদ্যোক্তা হওয়ার মানুষিকতা আরও দৃঢ় হবে।'

উল্লেখ্য, দেশ গঠনে তরুণদের উদ্ভাবনী ভাবনা, উদ্যোগ ও স্টার্টআপকে ব্যবহার করার লক্ষ্যে ‘আমার উদ্ভাবন, আমার স্বপ্ন’ স্লোগানে আলোকিত হয়ে ৮ মার্চ কেন্দ্রীয় সমন্বয় কর্মশালার মাধ্যমে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ' চ্যাপ্টার ওয়ান’-এর যাত্রা শুরু হয়।

দেশের আট বিভাগ থেকে ৪০টি বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ' চ্যাপ্টার ওয়ান প্রতিযোগিতা পরিচালিত হবে। নিজ বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি অন্য বিশ্ববিদ্যালয়ের থেকেও শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। ক্যাম্পাস পর্যায়ের এ প্রতিযোগিতায় প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে ৩টি দল বাছাই করা হবে। পরে ৪০টি বিশ্ববিদ্যালয়ের ১২০ দল নিয়ে সাভারে ‘জাতীয় স্টার্টআপ ক্যাম্প’ অনুষ্ঠিত হবে।

পরবর্তীতে দর্শক এবং বিচারকদের ভোটে মূল প্রতিযোগিতার শীর্ষ ৩০ স্টার্টআপ বাছাই করা হবে। সর্বশেষে জাতীয় পর্যায়ে সেরা ১০ উদ্ভাবনী ভাবনা বা স্টার্টআপ নির্বাচন করা হবে যাদের সব ধরণের সহায়তা প্রদান করবে ‘আইডিয়া’ প্রজেক্ট।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড